ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার নাটকের অবসানে মেসি-সুয়ারেজের হস্তক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
নেইমার নাটকের অবসানে মেসি-সুয়ারেজের হস্তক্ষেপ নেইমার, সুয়ারেজ ও মেসি/ছবি: সংগৃহীত

দলবদলের বাজারে নেইমার নাটক চলছেই। এবার বোধ হয় এর সমাপ্তি হচ্ছে। স্বস্তির নিঃশ্বাসই ফেলতে পারে বার্সেলোনা সমর্থকরা। বার্সায় থেকে যেতে নেইমারকে রাজি করিয়েছেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। জেরার্ড পিকে তো ঘোষণাই দিয়ে দিয়েছেন, ন্যু ক্যাম্পে থাকছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

প্রাক মৌসুমের প্রস্তুতিতে যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) ব্যস্ত সময় পার করছে কাতালানরা। ট্রান্সফার নিয়ে গুঞ্জনের মাঝেই জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করে দলকে জিতিয়ে নেইমার বুঝিয়ে দিয়েছেন বার্সার জন্য তিনি কতটা মূল্যবান।

কিন্তু, মাঠের খেলা ছাপিয়ে নেইমারের ক্লাব ছাড়ার সম্ভাবনা নিয়ে আলোচনায় সরগরম সব জায়গা। রেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে যোগ দিচ্ছেন এমন খবর সাড়া তুলেছে গোটা ফুটবল বিশ্বেই।

বিশাল অঙ্কের রিলিজ ক্লজ (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে ক্লাব ছাড়তে চাইলে এই পরিমান অর্থ দিতে হবে) ২২২ মিলিয়ন ইউরো দিয়ে নেইমারকে দলে ভেড়াতে প্রস্তুত ফ্রেঞ্চ জায়ান্টরা। রাজি হয়ে গেলে বার্সারও কিছু করার থাকবে না।

এমন পরিস্থিতিতে নেইমারের সঙ্গে দেখা করে কথা বলেছেন বার্সায় আক্রমণভাগের দুই সতীর্থ ও কাছের বন্ধু মেসি ও সুয়ারেজ। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’ বলছে, নিউজার্সিতে টিম হোটেলে শনিবার (২২ জুলাই) রাতে তাদের মধ্যে ঘণ্টাব্যাপী দীর্ঘ আলোচনা হয়েছে।

বার্সার চেয়ে ভালো জায়গা অন্য কোথাও পাবে না এটিই বুঝিয়েছেন মেসি ও সুয়ারেজ। জুভেন্টাস ম্যাচের আগে নেইমারকে উদ্দেশ্য করে একই কথা বলেছিলেনন মিডফিল্ডার সার্জিও বুসকেটস। তুমি ছেড়ে যেতে পারো না কারণ আগামীর লক্ষ্যে একত্রে আরও অনেক কিছু জেতার রয়েছে এসব কথাও উঠে আসে।

সূত্রমতে, নেইমার খুব মনোযোগ দিয়ে সতীর্থদের কথাগুলো শুনেছেন। তার যুক্তিগুলো শুনেছেন মেসি-সুয়ারেজ। কিন্তু তারা তাকে বার্সার হয়ে একত্রে নতুন চ্যালেঞ্জের জন্য লড়ে সাফল্যপথ দেখিয়েছেন।

শেষ পর্যন্ত মেসি ও সুয়ারেজের চেষ্টা সফল হয়েছে। নেইমার তাদের বলেছে, ‘আমি থাকছি। ’ এখন আমাদের অপেক্ষায় থাকতে হবে নেইমার প্রকাশ্যে এই সুখবরটি নিশ্চিত করবেন কি না যেটি তিনি দক্ষিণ আমেরিকান সতীর্থদের বলেছেন।

এদিকে, টুইটারে নেইমারের কাঁধে হাত রাখা অবস্থায় একটি ছবি পোস্ট করেছেন বার্সার ‍তারকা ডিফেন্ডার পিকে। দু’জনই ‘ভি’ চিহৃ প্রদর্শন করেন। ছবির ক্যাপশন, ‘সে কুয়েদা’। অর্থাৎ, সে থাকছে। তার মানে পিএসজি ‍গুজব উড়িয়ে বার্সাতেই থেকে যাচ্ছেন নেইমার! তার মুখ থেকে কথাটা প্রকাশ পেলেই সব ধোঁয়াশা দূর হবে...

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২৪ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।