ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘প্রয়োজনে মুশফিকের কাছে ক্ষমা চাইতে হবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
‘প্রয়োজনে মুশফিকের কাছে ক্ষমা চাইতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে বরিশাল বুলসের নেতৃত্বে থাকা মুশফিকুর রহিমের শৃঙ্খলাবোধ আর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির অন্যতম কর্ণধার এম এ আউয়াল চৌধুরি। এমন মন্তব্যের কোনো প্রমাণ দিতে না পারলে আউয়াল চৌধুরিকে কোনো ছাড় দেয়া হবে না বলে জানিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

শৃঙ্খলাভঙ্গের কারণে মুশফিককে এবার নিতে চাইছে না বরিশাল, এমনটি জানা গেছে। তবে, মুশফিকের ব্যাপারে এমন অভিযোগ যদি আউয়াল চৌধুরি প্রমাণ করতে না পারেন তাহলে দলটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী।

বরিশালের টিম ম্যানেজমেন্টের সাথে ক্রিকেটারদের দ্বন্দ্ব বেড়ে যাচ্ছিল বলে এতোদিন কোনো পক্ষই কথা বাড়ায়নি। তবে, এবার নতুন আসরের আগে মুশফিককে দলে রাখতে চাইছে না দলটি। বরং তার শৃঙ্খলাবোধ ও অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তোলেন তারা। আউয়াল চৌধুরি জানান, ‘আমরা মুশফিকের প্রতি আগ্রহী নই। কারণ তিনি কিছুটা এলোমেলো। তাছাড়া, গত মৌসুমে মুশফিক আমাদের ফ্রাঞ্চাইজি নিয়ে বাজে মন্তব্য করেছিলেন। আমরা তার ব্যাপারে বোর্ডকে চিঠি দিয়েছিলাম। তার আগের বছর সিলেট রয়েলসের হয়েও একই কাণ্ড করেছিলেন মুশফিক। তার কাছে থেকে আমরা এটা আশা করি না। ’

মুশফিককে নিয়ে দায়িত্বজ্ঞানহীন এমন মন্তব্য করায় টাইগার এই টেস্ট অধিনায়কের পাশে দাঁড়িয়েছে বিপিএল বিপিএল গভর্নিং কাউন্সিল। এতে মুশফিকের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মনে করেন সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী, ‘মুশফিকের বিরুদ্ধে এমন অভিযোগের প্রমাণ দিতে হবে আউয়াল চৌধুরীকে। এসব ব্যাপারকে কোনো ছাড় দেয়া হবে না। একজন অধিনায়কের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ দিতে না পারলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শুধু তাই নয়, প্রয়োজনে মুশফিকের কাছে ক্ষমা চাইতে হবে। ’

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ও বিসিবি পরিচালক ইসমাইল হায়দার চৌধুরী আরও জানান, মুশফিকের ব্যাপারে আনীত অভিযোগের যথাযথ কোনো প্রমাণ না দিতে পারলে আর্থিক জরিমানাও করা হতে পারে বরিশালের দলটিকে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।