ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চিলির কনফেডারেশনস কাপের স্কোয়াড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, মে ২০, ২০১৭
চিলির কনফেডারেশনস কাপের স্কোয়াড ছবি: সংগৃহীত

কনফেডারেশনস কাপের জন্য তারকাখচিত ১৭ সদস্যের একটা প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে চিলি। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে বিশ্রামে রাখলেও সে পথে হাঁটেনি কোপা আরেরিকা জয়ীরা। শক্তিশালী দলই বেছে নিয়েছেন চিলির আর্জেন্টাইন কোচ হুয়ান অ্যান্তোনিও পিজ্জি।

২০১৪ বিশ্বকাপ, ২০১৫ ও ২০১৬ কোপারিকা টানা ‍তিনটি আন্তর্জাতিক মেগা ইভেন্ট খেলা সানচেজের বিশ্রাম অগ্রাধিকার দিচ্ছেন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। তবে কোনো দ্বিধা ছাড়াই ২৮ বছর বয়সী ফরোয়ার্ডকে স্কোয়াডে রেখেছেন পিজ্জি।

অর্থাৎ টানা চার সামারেই ফুটবল থেকে পুরোপুরি ছুটি মিলছে না সানচেজের।

ইতোমধ্যেই কনফেডারেশনস কাপের দল ঘোষণা করেছে জার্মানি। যেখানে টনি ক্রুস, মেসুত ওজিল ও থমাস মুলারের মতো আইকনকে বিশ্রামে রেখেছেন জোয়াকিম লো। ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এখনো স্কোয়াড প্রকাশ করেনি।

আপাতত ইউরোপিয়ান লিগে খেলা খেলোয়াড়দের নিয়ে দল সাজিয়েছেন পিজ্জি। ঘরোয়া ভিত্তিক প্লেয়ারদের নাম এখন পর্যন্ত জানানো হয়নি।

আগামী ১৭ জুন কনফেডারেশন কাপের দশম আসরের পর্দা উঠবে। মর্যাদাপূর্ণ ইভেন্টটিতে ছয়টি কনফেডারেশন থেকে আটটি দল অংশ নেবে। স্বাগতিক দেশের পর সবার আগে অবস্থান নিশ্চিত করে বর্তমান ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন জার্মানি।

‘বি’ গ্রুপে চিলির প্রতিপক্ষ ক্যামেরুন, অস্ট্রেলিয়া ও জার্মানি। ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালের জন্য লড়বে স্বাগতিক রাশিয়া, নিউজিল্যান্ড, মেক্সিকো ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

কনফেডারেশনস কাপের জন্য চিলির প্রাথমিক স্কোয়াড: ক্লদিও ব্রাভো, চার্লস অ্যারানগুইজ, নিকোলাস কাস্তিলো, মার্সেলো ‍ডায়াজ, পাউলো ডায়াজ, ফেলিপে গুতিয়েরেজ, পেদ্রো পাবলো হার্নান্দেজ, মাউরিসিও ইসলা, গ্যারি মেডেল, ইউজেনিও মেনা, এডসন পাঞ্চ, এনজো রোকো, মার্টিন রদ্রিগেজ, আলেক্সিস সানচেজ, ফ্রান্সিস্কো সিলভা, এদুয়ার্দো ভার্গাস, আর্তুরো ভিদাল।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ২০ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad