ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাম্পাওলির সমালোচনায় ম্যারাডোনা, কোচ হতে চান নিজেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
সাম্পাওলির সমালোচনায় ম্যারাডোনা, কোচ হতে চান নিজেই সাম্পাওলির সমালোচনায় ম্যারাডোনা-ছবি:সংগৃহীত

কে হচ্ছেন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের পরবর্তী কোচ? এমন জল্পনা চলছেই। কেননা আগামী জুনে অস্ট্রেলিয়ায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচ রয়েছে দলটির। তবে স্প্যানিশ ক্লাব সেভিয়ার কোচ জর্জ সাম্পাওলি এ তালিকায় অনেকটাই এগিয়ে, সেটি সবারই জানা। কিন্তু সাম্পাওলির কোচিং যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন দেশটির কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

এদগার্দো বাউজা পরবর্তী কোচ হতে সবচেয়ে ফেভারিটই সাম্পাওলি। নিজেকে এর আগে বহুবার প্রমাণ করেছেন চিলিকে কোপা আমেরিকা জেতানো এ আর্জেন্টাইন।

তার অধীনেই আলবেসেলিস্তারা ২০১৮ বিশ্বকাপ খেলবে, এমনটি সবার ধারণা। তবে এমন খবরে খুশি হতে পারেননি ১৯৮৬ বিশ্বকাপ জয়ী ম্যারাডোনা।

এক রেডিও স্টেশনে সাক্ষাতকারে ম্যারাডোনা বলেন, ‘আমি জানি না, সে চাকরিটা পাচ্ছে কিনা। তবে তাকে খুব বাড়িয়ে দেখা হচ্ছে। চিলিতে তার দারুণ ক্যারিয়ার ছিল। তবে সেভিয়ার হয়ে শুরুটা করেছে ধীর গতিতে। আমি জানি না আর্জেন্টিনার কোচ হওয়াটা তার জন্য ঠিক হবে কিনা। ’

২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ম্যারাডোনার কোচিংয়ে খেলেছিলো আর্জেন্টিনা। সেবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোচিং থেকে বরখাস্ত হন ম্যারাডোনা। তবে সরাসরি না বললেও নিজ দেশকে ফের কোচিং করানোর কথা জানালেন তিনি।

‘আমি একজন আর্জেন্টাইন, আর আর্জেন্টাইন হিসেবেই আমি মরবো। আমি বলছি না যে আমাকে কোচ করতে হবে। তবে কোচিং সত্ত্বা এখনও আমার ভেতরে মরে যায়নি। ’ যোগ করেন ম্যারাডোনা।

এদিকে আর্জেন্টাইন চ্যানেল তোদো নতিকিয়াসের কাছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএর) নতুন সভাপতি কিন্তু বলেই দিয়েছেন, ‘সাম্পাওলিকে কোচ করার সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গেছে। ’ তবে যেহেতু স্প্যানিশ লিগ শেষ হতে হতে মে মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত লেগে যাবে, মে মাসের শেষে গিয়ে সেটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে এএফএ।  

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।