ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনা সঙ্কটে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রবের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
করোনা সঙ্কটে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রবের

ঢাকা: করোনা সঙ্কটে জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব।

বুধবার (১ এপ্রিল) এক বিবৃতিতে এ আহ্বান তিনি।

বিবৃতিতে স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আবদুর রব বলেন, করোনা মহামারিতে জাতি হিসেবে আমরা সঙ্কটের সম্মুখীন হয়েছি।

এর তীব্রতা এবং বিস্তৃতি আমাদের জাতিকে এখন এক মৌলিক আর দীর্ঘ দিনের অমীমাংসিত প্রশ্নের মুখোমুখি দাঁড় করিয়েছে। আমরা কি এ বিপত্তি মোকাবিলার জন্য আবার জাতি হিসেবে ১৯৭১ এর মতো ঐক্যবদ্ধ হতে পারি না?

সরকার আর সরকারের বাইরের সবার এখন এককাতারবন্দি হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে। সামাজিক, রাজনৈতিক সাংস্কৃতিক, অর্থনৈতিক সব ভেদাভেদ ভুলে এখন সবার একজোট হওয়ার সময়।

তিনি বলেন, আমরা ৭১-এ এরকম ঐক্যই গড়ে তুলেছিলাম। স্মর্তব্য আমরা সবার অস্ত্র হাতে যুদ্ধে যাই নি, দেশের ভেতরে থেকেও স্ব স্ব অবস্থান হতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছি। তেমনি আজও সবার রাস্তায় বেরিয়ে চিকিৎসাসেবা দিতে ঝাঁপিয়ে পড়তে হবে না, কায়মনোবাক্যে আমাদের এ প্রয়াসে নিজেকে সামিল করতে হবে।

সরকার আর ক্ষমতাসীন দলকে এ উদ্যোগের কান্ডারি হতে হবে। তাদের সব রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বা একক ব্যক্তি, সব শ্রেণী-পেশার জনগণকে একই প্লাটফরমে এসে এই বিপর্যয় মোকাবিলার জন্য আহ্বান করতে হবে।

রাজনৈতিক বিভেদ আমাদের প্রধান বিভাজক। তাই রাজনীতিবিদদের কাছে বিশেষভাবে এ আহ্বান পৌঁছাতে হবে যাতে ভেদাভেদের যে দেয়াল গড়ে উঠেছে, সবাই মিলে তা অপসারণ করে যেন এ সঙ্কট দূর করতে পারি।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।