ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

খালেদার অবস্থানের বিষয়ে আবেদন নিয়ে কারাফটকে ৩ আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৮
খালেদার অবস্থানের বিষয়ে আবেদন নিয়ে কারাফটকে ৩ আইনজীবী কারাফটকে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া ও অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘অবস্থানের বিষয়ে আবেদন’ নিয়ে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে এসেছেন তার তিন আইনজীবী।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে তারা কারাফটকে পৌঁছান। এ তিন আইনজীবী হলেন-ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া ও অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু ।

জাকির হোসেন ভূঁইয়া বাংলানিউজকে জানান, বিএনপি প্রধান খালেদা জিয়ার ‘অবস্থানের বিষয়ে আবেদন’ নিয়ে তারা জেলারের সঙ্গে দেখা করতে এসেছেন। কারা কর্তৃপক্ষের কাছে জেলারের সঙ্গে দেখা করার অনুমতি চাওয়া হয়েছে।

পৌনে এক ঘণ্টার মতো তারা কারাফটকে অপেক্ষার পর দায়িত্বরত পুলিশের পক্ষ থেকে কারা অধিদফতরে যোগাযোগ করতে বলা হয়। তখন তারা সেখান থেকে হেঁটে অদূরে কারা অধিদফতরের দিকে যান। প্রতিবেদন লেখা পর্যন্ত অধিদফতরের সামনেই অবস্থান করছেন তিন আইনজীবী।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয় খালেদার ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য আসামিদের। রায় ঘোষণার পরই খালেদাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

শুক্রবার বিকেলে খালেদা জিয়াকে কারাগারে গিয়ে দেখে আসেন তার বড় বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভি এস্কান্দার। তারা ৪৫-৫০ মিনিটের মতো খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন জানিয়েছে কারাগারের একটি সূত্র।

বেলা ১১টার দিকে খালেদা জিয়ার জন্য ফল নিয়ে দেখা করতে আসেন তার নারী কর্মী-সমর্থকরা। একটি ফলের ডালায় সাজিয়ে খালেদার পছন্দের ফল পেঁপে, আম, আপেল, কমলা, বেদানা, আঙুর, কলা, নাসপাতি নিয়ে আসেন দুই নারী সমর্থক। কিন্তু নিয়ম না মেনে আসায় তাদের ফিরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮/আপডেট ১৯৫৫ ঘণ্টা
এসজেএ/এইচএ/

** কারাগারে খালেদাকে দেখে এলেন ভাই-বোনেরা
** খালেদাকে দেখতে কারাগারে ঢুকলেন ভাই-বোনসহ ৪ জন
** খালেদাকে দেখতে ৪ ‘স্বজন’ কারাফটকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।