ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিজয় র‌্যালিতে আ’লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
বিজয় র‌্যালিতে আ’লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া বিজয় র‌্যালিতে আ’লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

লালমনিরহাট: লালমনিরহাটে বিজয় র‌্যালিতে স্থানীয় আওয়ামী লীগ-বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ অন্তত আটজন আহত হয়েছেন।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রেলওয়ে শ্রমিক দল কার্যালয়ের সামনে এ ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে একটি বিজয় র‌্যালি নিয়ে দলীয় কার্যালয় থেকে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধের উদ্দেশে রওনা হয় জেলা রেলওয়ে জাতীয়তাবাদী শ্রমিক দল।

র‌্যালিটি সড়কে উঠা মাত্রই আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী তাদের বাধা দেয়। এতে সংঘর্ষ বাধে। শুরু হয় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ছবি তুলতে গিয়ে সাংবাদিক জিন্নাতুল ইসলাম জিন্নাসহ অন্তত আটজন আহত হন।

লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা অভিযোগ করে বলেন, আমাদের সুশৃঙ্খল বিজয় র‍্যালিতে অতর্কিত হামলা চালিয়েছে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা। তিনি হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

তবে বিএনপির অভিযোগ অস্বীকার করে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিএনপির এক কর্মী প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে ছেড়েছে। ওই কর্মীকে খুঁজে না দেয়া পর্যন্ত তাদের মিছিল করতে নিষেধ করা হয়েছিল। এরপরও তারা মিছিল বের করায় তাদের সঙ্গে আলোচনায় গেলে তারা উল্টো হামলা চালায়। এতে তাদের কয়েকজন কর্মী আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম বাংলানিউজকে জানান, ফের সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad