ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপি সভাপতি কারাগারে, নয়দিনের কর্মসূচি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
বিএনপি সভাপতি কারাগারে, নয়দিনের কর্মসূচি ঘোষণা

বগুড়া: বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম আদালতে সশরীরে আত্মসমর্পণ করে দু’টি মামালার জামিন আবেদন করলে আদালত একটি মামলার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে তিনি স্পেশাল ট্রাব্যুনাল-২ এর বিচারক মো. এমদাদুল হকের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরআগে আরেকটি মামলায় জামিন নিতে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম সুন্দর রায়ের আদালতে আত্মসমর্পণ করেন বিএনপি’র নেতা। এ মামলায় জামিন আবেদনের শুনানি শেষে আদালতের বিচারক তার জামিন মঞ্জুর করেন।
 
দুপুরের দিকে জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে বিএনপি নেতাকে কারাগারে পাঠানোর প্রতিবাদে দুপুরে জেলা বিএনপির উদ্যোগে জরুরি সভা করে হরতালসহ নয় দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এ কর্মসূচি ঘোষণা করেন।
 
কর্মসূচির মধ্যে রয়েছে- শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা বিএনপির উদ্যোগ বিক্ষোভ মিছিল, শনিবার (২৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল, রোববার (২৪ সেপ্টেম্বর) জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধনসহ ধারাবাহিকভাবে শহর যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল জেলা শহরে বিক্ষোভ মিছিল করবে। শেষদিনে জেলার সব থানা ও পৌর বিএনপি সুবিধাজনক সময়ে বিক্ষোভ মিছিল করবে।
 
কর্মসূচি ঘোষণার সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি আলী আজগর তালুকদার হেনা, উপদেষ্টা মো. শোকরানা, যুগ্ম-সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র, অ্যাডভোকেট নাজমুল হুদা পবন, সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।