ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

অর্থমন্ত্রীর বক্তব্য অশুভ ইঙ্গিত বহন করে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
অর্থমন্ত্রীর বক্তব্য অশুভ ইঙ্গিত বহন করে

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দেওয়া বক্তব্য অশুভ ইঙ্গিত বহন করছে বলে মন্তব্য করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (০৫ আগস্ট) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
 
এর আগে শুক্রবার (০৪ আগস্ট) সিলেটে এক অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে সরকারের জ্যেষ্ঠ মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘আদালত যতবার ষোড়শ সংশোধনী বাতিল করবে, ততোবার সংসদে তা পাস হবে।


 
অর্থমন্ত্রীর এ বক্তব্যকে সরকারের বক্তব্য হিসেবে ধরে নিয়ে রুহুল কবির রিজভী বলেন,‘তিনি যেহেতু সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী, সেহেতু তার এ বক্তব্য সরকারেরই বক্তব্য। আদালতের রায় নিয়ে মন্ত্রীর এ ধরনের বক্তব্য সুস্পষ্টভাবে আদালত অবমাননার শামিল এবং আইনের শাসনের প্রতি চরম ধৃষ্টতা। ’
 
‘ক্ষমতায় আমৃত্যু থেকে যাওয়ার বাসনায় বাধা পড়াতে ক্ষমতাসীন মন্ত্রী ও নেতাদের বক্তব্য অসংলগ্ন হয়ে পড়েছে। অতীতেও আওয়ামী লীগ সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে লাঠি মিছিল করে এজলাস ভাঙচুর করেছে,’ বলেন বিএনপির এই মুখপাত্র।
 
‘বিএনপির টপ টু বটম নেতাদের পদত্যাগ করা উচিত’ শুক্রবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের জবাবে রিজভী বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের ফলে ভোগ দখলের স্বার্থে আঘাত আসায় সরকারের মন্ত্রী-এমপিরা এখন শিশুসূলভ প্রলাপ বকছেন। তাদের বেশিরভাগ বক্তব্য এখন অসংলগ্ন।
 
সরকারের ভ্রান্ত নীতির কারণে হজ ব্যবস্থাপনায় বিশৃঙ্খলা দেখা দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, ধর্ম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অব্যবস্থাপনায় একের পর এক নির্ধারিত হজ ফ্লাইট বাতিল হচ্ছে। হজযাত্রী পরিবহন শুরুর প্রথম ১২ দিনে বাতিল হয়েছে ১৯টি ফ্লাইট।
 
‘এ অবস্থায় দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় আসা হজযাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। রাজধানীর আশকোনায় হজক্যাম্প, হোটেল ও আত্মীয়ের বাসায় ভোগান্তির দিন পার করছেন তারা। ৪০ হাজার হজযাত্রীর হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। আর বিমানমন্ত্রী প্রতিদিন জাতিকে সবক দিয়ে যাচ্ছেন। ’
 
বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে ‘দানবীয়’ বাধা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী।  

তিনি বলেন, মাদারীপুরের শিবচর, কিশোরগঞ্জের কুলিয়ারচর ও নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় পুলিশ এবং আওয়ামী কর্মীদের যৌথ হামলায় বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি পণ্ড হয়ে গেছে।
 
এসব এলাকায় বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি নেতা রুহুল কবির। তিনি বলেন, অবিলম্বে আটক নেতাদের মুক্তি দাবি করছি।
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, সহ-সংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, বিএনপি নেতা এবিএম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
এজেড/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।