ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে নির্বাচনী সহিংসতায় কিশোর নিহত, আহত শতাধিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
সিলেটে নির্বাচনী সহিংসতায় কিশোর নিহত, আহত শতাধিক

সিলেট: সিলেটের ওসমানীনগরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে সাইফুল ইসলাম (১৬) নামে এক কিশোর নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় সাদীপুর ইউপির বাংলাবাজার হাতানিপাড়ায় উপজেলা নির্বাচনে প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে ঘোড়া মার্কায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরী ও নৌকা প্রতীকের প্রার্থী আতাউর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।  

সংঘর্ষে নিহত সাইফুল ইসলাম সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচর গ্রামের মৃত শরফ উদ্দিনের ছেলে।

আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল  চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগের সমর্থকরা বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সোয়া ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরীকে নিয়ে সাদীপুর ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন, আরজু মেম্বার তার ভাই বাহার মিয়াসহ বেশ কয়েকজন সমর্থক সাদীপুর ইউপির বাংলাবাজারে গণসংযোগে যান।

সেখানে একটি চায়ের দোকানে জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচরের আল-আমিনসহ ৬ যুবককে জগলু চৌধুরীর পক্ষে কাজ করতে বলেন তার সমর্থক বাহার মিয়া কবির উদ্দিন।

কিন্তু তাদের আহ্বানে সাড়া না দিয়ে অপরাগতা প্রকাশ করেন আল আমিনসহ ওই ৬ যুবক। এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা বেধে যায়।
 
বিষয়টি সালিশের মাধ্যমে সমাধান হওয়ার কথা ছিল। কিন্তু সকালে বাহার মিয়ার পক্ষের লোকজন সালিশের নামে উত্তর কালনীচরের আল-আমিন গংদের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।
 
প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে বেলা ১১টায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সাইফুল নিহত হন। আহত হন আরো প্রায় শতাধিক। সংঘর্ষের পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিহত সাইফুলের মরদেহ স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

এদিকে, নিহত কিশোর সাইফুলকে নিজেদের কর্মী দাবি করে সুবিধা নেওয়ার চেষ্টা করছে বিদ্রোহী ও আওয়ামী লীগ পক্ষ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।