ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

স্বেচ্ছাসেবকরাই খালেদাকে বেদির উপরে নিয়ে গেছেন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
স্বেচ্ছাসেবকরাই খালেদাকে বেদির উপরে নিয়ে গেছেন! ফুল দিচ্ছেন খালেদা, ছবি: দীপু মালাকার- বাংলানিউজ

ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে পুষ্পাঞ্জলি রেখে ভাষা শহীদদের শ্রদ্ধা জানালেন, সেখানে উঠে হুড়োহুড়ি করে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার দলের অন্য নেতারা।

তাদের বাধা দিয়ে থামাতে পারেননি স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনরত রোভার স্কাউটের সদস্যরা। হুড়োহুড়ির এ ঘটনায় সমালোচনার সৃষ্টি হয়েছে।


 
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে বাংলানিউজে প্রকাশ হওয়া এই নিউজের ব্যাপারে নিজেদের বক্তব্য তুলে ধরেছে খালেদা জিয়ার প্রেসউইং।
 
খালেদার প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান মঙ্গলবার (২১ ফ্রেব্রুয়ারি) বাংলানিউজকে টেলিফোনে বলেন, স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনরত রোভার স্কাউটের সদস্যরা খালেদা জিয়াকে ঠিক যে পর্যন্ত নিয়ে গেছেন, সে পর্যন্তই যেতে পেরেছেন তিনি। যেখানে অন্যরা ফুল দিয়েছেন সেখানেই ফুল দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিষয়টি নিয়ে এখন পানি ঘোলা করার চেষ্টা করছেন আওয়ামী পন্থি বুদ্ধিজীবীরা।
 
এর আগে মঙ্গলবার একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মূল বেদিতে ফুল দেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। জাতীয় সংসদের স্পিকার, বিরোধীদলীয় নেতা, ১৪ দলীয় জোট, মুক্তিযোদ্ধা সংগঠন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, তিন বাহিনীর প্রধান, নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন কূটনীতিক ও হাইকমিশনার, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা। তাদের কাউকেই মূল বেদির উপরে উঠতে দেখা যায়নি।
 
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনার প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হলে সেখানে লাখো মানুষের ঢল নামে। সাধারণ জনতা বেদির পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে থাকেন। তাদের শ্রদ্ধার ফুলগুলোও মূল বেদিতে এনে জড়ো করে রাখেন রোভার স্কাউটের সদস্যরা।
 
রাত ১টা ২০ মিনিটের পর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে ঢোকেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ১টা ২৫ মিনিটের দিকে হুড়োহড়িতে শহীদ মিনারের মূল বেদিতে উঠে যান খালেদা জিয়া ও তার দলের অন্য নেতারা। এরপর সেখানেই ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এসময় ধাক্কাধাক্কিতে বিএনপির কয়েকজনকে শ্রদ্ধার ফুলও পদদলিত করতে দেখা যায়।
 
এতে সেসময় রোভার স্কাউটের একজন সদস্যকে বলতে শোনা যায়, ‘শ্রদ্ধা জানাতে এসে তারা এসব কী করছেন’?
 
ঘটনার চাক্ষুস বাংলানিউজ টিম বিষয়টি নিয়ে প্রতিবেদন করলে তা দৃষ্টি গোচর হয় খালেদা জিয়ার প্রেসউইংয়ের। তাৎক্ষণিকভাবে টেলিফোনে নিজেদের অবস্থান তুলে ধরেন উইংয়ের অন্যতম কর্মকর্তা শায়রুল কবির খান।
 
বাংলানিউজকে তিনি বলেন, এমন তো নয় যে, খালেদা জিয়া যেখানে ফুল দিয়েছেন সেখানে আর কেউ দেননি। তিনি সেখানেই ফুল দিয়েছেন, যেখানে তার আগে অন্যরা ফুল দিয়ে গেছেন।

কিন্তু বাস্তবতা হলো, অন্যরা বেদির নিচে দাঁড়িয়ে ফুল রেখেছেন বেদির উপরে। সেই ফুল যথা স্থানে সাজিয়ে রেখেছেন রোভার স্কাউটের সদস্যরা। আর খালেদা জিয়া বেদির উপরে উঠে গিয়ে ফুল রেখেছেন বেদিতে। এছাড়া খালেদার একজন উপদেষ্টা ডাকসুর সাবেক ভিপি ঠেলা-ঠেলির এক পর্যায়ে শ্রদ্ধার ফুলে পা তুলে দেন!

**নেতাদের নিয়ে মূল বেদীতে উঠে পড়লেন খালেদা!
 
বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এজেড/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad