[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮

bangla news

নির্জন দ্বীপে একা ৩০ বছর কাটালেন বৃদ্ধ

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ১২:৩২:৫৯ এএম
.

.

ঢাকা: ৮২ বছরের এক বৃদ্ধ একটানা প্রায় ৩০ বছর কাটিয়ে দিলেন একটি নির্জন দ্বীপেই। পানি, জামাকাপড়, বিদ্যুৎসহ যান্ত্রিক সভ্যতার কোনোকিছু এসময় কাছে রাখেননি তিনি।

মাসাফোমি নাগাসাকি নামে জাপানিজ ওই বৃদ্ধ সতোবোনারি দ্বীপে একা একা বসবাস করছেন কোনো কিছু সঙ্গে না নিয়েই। দেখে মনে হয় রবিনসনের সভ্যতায় ফিরে গেছেন তিনি।

সম্প্রতি কর্তৃপক্ষ এ বৃদ্ধকে দ্বীপ ছেড়ে চলে যেতে বাধ্য করে এবং স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়।

তবে জাতিভ্রষ্ট ওই ব্যক্তির জীবনী নিয়ে ডকুমেন্টারির লেখক আলভারো ক্রাইজো বলছেন, মাসাফোমি কোনো সময়ই এ দ্বীপ ছেড়ে যেতে চাননি।

দ্বীপ থেকে বিতাড়িত করার আগে মাসাফোমি বলেন, আমি এখান থেকে যেতে চাই না, এ দ্বীপকে রক্ষা করবো। তার জন্য প্রয়োজনে আমার জীবনের ঝুঁকি নেবো। এ দ্বীপের মতো স্বর্গীয় আশ্রয় আমি আর কোথাও পাবো না।

এদিকে, স্থানীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যদি পৃথিবী পরিবর্তনও হয়ে যায় তারপরও কখনো এ দ্বীপ ছেড়ে যেতে চান না মাসাফোমি। এ দ্বীপে তিনি শান্তির খোঁজ পেয়েছেন। আর দ্বীপটি জীবন দিয়ে হলেও রক্ষা করতে চান জাতিভ্রষ্ট এ বৃদ্ধ।

ভিডিও দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
টিএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa