[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৯ মে ২০১৮

bangla news

বিশ্বের সবচেয়ে লম্বা বেড়াল!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ১:৪৪:৩৪ এএম
স্টেফি হার্স্ট’র কোলে ওমার

স্টেফি হার্স্ট’র কোলে ওমার

এই বেড়ালটাকে দেখুন! ধারণা করা হচ্ছে বিশ্বের সবচেয়ে লম্বা বেড়াল এটি। ওর নাম ওমার। প্রজাতিতে মেইনে কুন বেড়াল। এটির মালকিন স্টেফি হার্স্ট। উভয়ের বাস অস্ট্রেলিয়ার মেলবোর্নে। 

সম্প্রতি হার্স্ট বিবিসির কাছে দাবি করেছেন লম্বায় ওমার ৩ ফুট ১১ ইঞ্চি (১২০ সেন্টিমিটার)। আর এই মাপ বলে দিচ্ছে এটিই বিশ্বের সবচেয়ে লম্বা বেড়াল। এখন পর্যন্ত যেটি সবচেয়ে লম্বা বলে রেকর্ডভূক্ত সেটির নাম লুডো। যুক্তরাজ্যের ইয়র্কশায়ারের সে বেড়ালের মাপ লম্বায় ১০.৫৯ ইঞ্চি বা ১১৮.৩৩ সেন্টিমিটার। হার্স্ট জানিয়েছেন তিনি এরই মধ্যে তার বেড়ালের মাপ গিনেস কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছেন। ওদের জবাবের অপেক্ষায় রয়েছেন।

ওমারের প্রিয় খাদ্য ক্যাঙ্গারুর মাংস। সান্ধ্যকালীন ভোজে সেটাই খায় এই বেড়াল। সুপারমার্কেট থেকে মানবখাদ্য উপযোগী ক্যাঙ্গারুর মাংস সংগ্রহ করে খাওয়ান হার্স্ট। তিনি বলেন, মাংস বলতে এই এক ধরনই বেড়ালটির পছন্দ।

মেইনে কুন বেড়ালটির নামে খোলা হয়েছে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট। তাতে ওমারের এখন ২১ হাজার ফলোয়ার।

মেইনে কুন বেড়ালগুলো এত বড় কেন হয়? আর কোথা থেকেই বা এরা এসেছে? সে প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের মেইনেতে এদের আদি জন্ম ছাড়া আর কোনও তথ্য পাওয়া যায় না। ধারনা রয়েছে গৃহপালিত বেড়াল আর র্যাকুনের ক্রস ব্রিডে মেইনে কুন আসতে পারে। তবে সে ধারণা জীববিজ্ঞানের তত্ত্বমতে অসম্ভব। আরেকটি কথিত ধারনা হচ্ছে- ক্রিস্টোফার কলম্বাস আমেরিকা আবিস্কারের আগে মেইনে একসময় ভাইকিংদের দখলে ছিলো। তাদেরই হাতে প্রতিপালিত হতো এত বড় বড় বেড়াল।

বাংলাদেশ সময় ০১৪১ ঘণ্টা, মে ১৯, ২০১৭
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa