ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়িভাড়া জুলাই থেকে ৫০ শতাংশ করার দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
বাড়িভাড়া জুলাই থেকে ৫০ শতাংশ করার দাবি

ঢাকা: করোনা ভাইরাস মহামারির সময়ে ভাড়াটিয়ারা অসহায়ত্বের মধ্য দিয়ে জীবনযাপন করছেন। দেশের এই পরিস্থিতিতে জুলাই মাস থেকে ৫০ শতাংশ ভাড়া দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদ।

সোমবার (১৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা কলেজের শেষ বর্ষের ছাত্র সজিবসহ নয়জন ছাত্র, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৩০ জন ছাত্র বাড়ি ভাড়া দিতে না পারার কারণে বাড়িওয়ালারা মারধর করেন।

বাড়ি থেকে তাদের জরুরি আসবাবপত্রসহ, ল্যাপটপ, কম্পিউটার, সার্টিফিকেট ভাঙচুর করে ডাস্টবিনে ফেলে দেন। সেইসঙ্গে ঢাকার বিভিন্ন জায়গায় বাড়িভাড়া দিতে না পারার কারণে বাড়িওয়ালারা তাদের মারধর করে বাড়ি থেকে বের করে দেন। এগুলো অমানবিক দৃষ্টান্ত। মানুষ কতটা নির্দয় হলে এমন কাজ করতে পারে? এদের বিরুদ্ধে কঠোর শাস্তি হওয়া উচিত।

বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের সভাপতি এসএম আনিছুর রহমান খোকন বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনা করে বাড়ি মালিকদের কিছুটা মানবিক হওয়া উচিত। সারাবছর ভাড়াটিয়ারা ঠিকমতই ভাড়া দিয়ে এসেছেন। কিন্তু এই মহামারির সময়ে ভাড়াটিয়ারা অসহায়ত্বের মধ্য দিয়ে জীবনযাপন করছেন।

এ অবস্থায় বাসা মালিকদের প্রতি দাবি জানিয়ে বলতে চাই চলতি জুলাই মাস থেকে ৫০ শতাংশ ভাড়া নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ান। এছাড়া গত এপ্রিল, মে এবং জুন এই তিন মাসের বাড়িভাড়া, দোকান ভাড়া ও অন্যান্য ট্যাক্স মওকুফ করার দাবিও জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, কৃষক লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এম এ করিম, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোসতাক আহমেদ ভাসানী, আয়োজক সংগঠনের সহ-সভাপতি নজরুল ইসলাম নাজু, সহ-সভাপতি তপন চন্দ্র প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এমএমআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।