ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে সড়ক অবরোধ প্রত্যাহার, রোববার কর্মবিরতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
সিলেটে সড়ক অবরোধ প্রত্যাহার, রোববার কর্মবিরতি

সিলেট: সিলেটে শ্রমিক নেতা হত্যার ঘটনায় অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ট্যাংকলরী শ্রমিকরা।

শনিবার (১১ জুলাই) দুপুর দেড়টার দিকে সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ক্ষমতাসীন রাজনৈতিক নেতাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেন।

বৈঠকে শ্রমিক নেতারা অবরোধ প্রত্যাহারে তিনটি শর্ত পুলিশ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন।

প্রথম শর্ত হলো- মহানগরীর দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজলকে প্রত্যাহার, দ্বিতীয় শর্ত হলো অফিসার রিপন দাস ও দক্ষিণ সুরমা ফাঁড়ির ইনচার্জকে প্রত্যাহার এবং তৃতীয় শর্ত হলো প্রথম সারির আসামিদের গ্রেফতার। শ্রমিকদের দাবি মেনে নেওয়াতে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত দেন ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান ভূঁইয়া।

তিনি বলেন, সিলেট জেলা ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন সেক্রেটারি ইকবাল হোসেন রিপন হত্যার ঘটনায় রোববার (১২ জুলাই) সারা দেশে শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন। এছাড়া ৪৮ ঘণ্টা সিলেটে কর্মসূচি পালন করা হবে।

এসময় সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল আহমদ বলেন, ট্যাংকলরী শ্রমিকরা সব সময় শৃঙ্খলার সঙ্গে চলেন। তাই রিপন হত্যার আসামিদের ধরতে কাজ করতে দেওয়ার জন্য কিছুটা সময় চাইছি।

এসময় উপ পুলিশ কমিশনার মোহা. সোহেল রেজা পিপিএম বলেন, রিপন হত্যার নেপথ্যের খুনীদের আমরা খুজে বের করবো। আর রেলওয়ে আইডব্লিউ’র কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে যথা শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

...

সিলেট বিভাগীয় ট্যাংকলরী মালিক গ্রুপের সভাপতি হুমায়ুন আহমদ বলেন, এই করোনাকালে ন্যাক্কারজনক হত্যাকাণ্ড যারা ঘটিয়েছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করা হোক।

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি-দক্ষিণ সুরমা) ইসমাইল হোসেন, কাউন্সিলর তৌফিক বক্স লিপন, তাবিরুল ইসলাম পিন্টুসহ শ্রমিক নেতারা।

এদিকে, নিহত ইকবাল হোসেন রিপনের জানাজা বাদ আসর দক্ষিণ সুরমা খোজারখলা মারকাজ জামে মসজিদে অনুষ্ঠিত হবে বলেও জানান শ্রমিক নেতারা।     

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এনইউ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।