ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রতনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুন ২৭, ২০২০
রতনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: মুক্তিযোদ্ধা ও জার্মান প্রবাসী আওয়ামী লীগের সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম রতনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গভবন এবং প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো আলাদা বার্তায় তারা এ শোক জানান।

বঙ্গভবন প্রেস উইং জানায়, শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, মরহুম রতন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে জার্মানিতে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ বাস্তবায়নে তৎপর ছিলেন ।

তার মৃত্যুতে দেশ একজন নিবেদিত প্রাণ রাজনৈতিক নেতাকে হারালো।

মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপতি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, মুক্তিযোদ্ধা ও জার্মান প্রবাসী আওয়ামী লীগের সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম রতনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার পাটদিয়াকুল গ্রামে জন্মগ্রহণকারী আনোয়ারুল ইসলাম রতন শুক্রবার (২৬ জুন) বাংলাদেশ সময় রাত ৯টায় জার্মানির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। আনোয়ারুল ইসলাম রতন দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। তিনি জার্মানির ফ্র্যাঙ্কফুটে বসবাস করতেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ২৭, ২০২০
এমইউএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।