ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি ত্রাণ পেয়েছে প্রায় এক কোটি ৬০ লাখ পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ২৫, ২০২০
সরকারি ত্রাণ পেয়েছে প্রায় এক কোটি ৬০ লাখ পরিবার

ঢাকা: করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের এক কোটি ৫৯ লাখ ৩০ হাজার পরিবার সরকারি ত্রাণ সহায়তা পেয়েছে। সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার।

বৃহস্পতিবার (২৫ জুন) সরকারের এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।  

তথ্য বিবরণীতে জানানো হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গতকাল পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৮৪ হাজার ১২২ মেট্রিক টন।

এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৭৬৭ এবং উপকারভোগী লোকসংখ্যা ছয় কোটি ৯৮ লাখ ৯৭ হাজার ৬৫০ জন।

নগদ বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৬ কোটি ৪৫ লাখ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৯৫ লাখ ৭৯ হাজার এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ২৩ লাখ ৭৯ হাজার।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৪ কোটি ২১ লাখ ১৯ হাজার ৬০৬ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা সাত লাখ ৭৭ হাজার ৫২৫টি এবং উপকারভোগী লোকসংখ্যা ১৬ লাখ ১৮ হাজার ৪২১ জন।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুন ২৫, ২০২০
জিসিজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।