ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএফএসএ-বাডাস সমঝোতা স্মারক সই

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০২০
বিএফএসএ-বাডাস সমঝোতা স্মারক সই

ঢাকা: বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএফএসএ) ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) মধ্যে স্বাস্থ্যসেবা দেওয়ার বিষয়ে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সমঝোতা সই হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিএফএসএ’র পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মাসুদ মাহমুদ খোন্দকার এবং বাডাসের পক্ষে সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান সমঝোতা স্মারকে সই করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ছাড়াও বিএফএসএ-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর এবং ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এম এ রশীদ উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারকের আওতায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতি বিএফএসএ'র সব সদস্য এবং সদস্যদের পরিবারের সদস্যদের হাসপাতালে ভর্তি, হৃদরোগ চিকিৎসাসহ অন্যান্য চিকিৎসাসেবা এবং সব প্রকার ডায়াগনস্টিক পরীক্ষা সেবা অগ্রাধিকার ভিত্তিতে দেবে। বাডাস পরিচালিত যেকোনো স্বাস্থ্যসেবা কেন্দ্র বিশেষ করে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউট এবং বারডেম জেনারেল হাসপাতালে এ সেবা দেওয়া হবে।

এছাড়া বিদেশে চিকিৎসাসেবা সম্প্রসারণের লক্ষ্যে বিশেষ করে প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত দেশগুলো, বাডাসের বিশেষায়িত জ্ঞান প্রাতিষ্ঠানিকভাবে বিনিয়োগের বিষয়ে বিএফএসএ সহায়তা করবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৬, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।