ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নিজের টাকায় মাছ কেনার মতো সরকারের টাকা খরচ করুন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
‘নিজের টাকায় মাছ কেনার মতো সরকারের টাকা খরচ করুন’

ঢাকা: আমরা নিজের টাকায় মাছ কেনার সময় বাজারে ঘুরে ঘুরে সময় ব্যয় করে মাছ কিনি। সরকারের টাকা মানে জনগণের টাকা। একইভাবে সরকারের টাকা খরচ করার সময় হিসাব করে খরচ করতে হবে।

মঙ্গলবার (১৭ মার্চ) আগারগাঁও পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ (বিবিএস) মিলনায়তনে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।  

বিবিএস এর উদ্দেশ্যে পরিকল্পনা মন্ত্রী বলেন, জনগণের টাকা সাবধানে ব্যয় করতে হবে।

কেনাকাটা সাবধানে করতে হবে। প্রকল্পের আওতায় লেনদেন হতে হবে স্বচ্ছভাবে।  

‘বাংলাদেশ দিয়ে গেছেন জাতির পিতা। কাজের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। এই দেশ ব্রিটিশ, মুঘল, গুপ্ত, পাঠান ও মোর্যদের দেশ নয়। এটা আমাদের সবার দেশ। তাই সবাই কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। ’ 

মন্ত্রী বলেন, সরকারের অফিসে কাজ করতে গিয়ে ক্লাস ওয়ান, ক্লাস ফোরের ক্যাটাগরিতে ভেদাভেদ করবেন না। এই ভেদাভেদ ব্রিটিশরা করে গেছে। অথচ ব্রিটিশদের কোনো ভেদাভেদ নেই। সবাই এক হয়ে কাজ করবেন।  

জনশুমারি প্রকল্প প্রসঙ্গে এম এ মান্নান বলেন, জনশুমারি বিশাল কাজ। প্রকল্পের আওতায় সব থানা ও উপজেলায় নারী কর্মকর্তাদের স্কুটি, পুরুষ কর্মকর্তাদের মোটরসাইকেল দেওয়া হলো। এতে কাজ আরো গতি পাবে।  

এসময় বিবিএস সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী, বিবিএস মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।