ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাবেশ না হলে বিকল্প ব্যবস্থায় পহেলা বৈশাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
সমাবেশ না হলে বিকল্প ব্যবস্থায় পহেলা বৈশাখ সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনা পরিস্থিতির উন্নতি না হলে বিকল্প ব্যবস্থায় পহেলা বৈশাখ উদযাপন করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

রোববার (১৫ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে পহেলা বৈশাখ উদযাপনে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি এ কথা বলেন।

কে এম খালিদ বলেন, সরকারের সিদ্ধান্ত রয়েছে জনসমাগমের কোনো আয়োজন না করার।

সেজন্য আমরা পহেলা বৈশাখ উদযাপনের বিষয়টি নিয়ে আরও অপেক্ষা করতে চাই। সমাবেশ করতে না পারলে বিকল্প ব্যবস্থায় পহেলা বৈশাখ উদযাপন করা হবে।

তিনি বলেন, পহেলা বৈশাখ উদযাপনের জন্য আমাদের প্রস্তুতি নেওয়া রয়েছে। করোনার গতি-প্রকৃতির উপরে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে।

আন্তঃমন্ত্রণালয় বৈঠকের শুরু থেকেই বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের প্রতিনিধিরা করোনা ভাইরাসের সংক্রামণের মধ্যে কীভাবে পহেলা বৈশাখ উদযাপন করা হয়, সেটি নিয়ে আলোচনা করেন।

আলোচনার এক পর্যায়ে বৈঠক মুলতবি ঘোষণা করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আমরা প্রয়োজনে আরও ১০দিন পর একটি বৈঠক এবং এপ্রিল মাসের প্রথম সপ্তাহে আরেকটি বৈঠক করে পহেলা বৈশাখ উদযাপনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবো। এর মধ্যে আমরা করোনা ভাইরাসের গতি-প্রকৃতির দিকে নজর রাখবো।

বৈঠকে উপস্থিত ছিলেন সংস্কৃতি সচিব আবু হেনা মোস্তফা কামাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক মানিক মোহাম্মদ রাজ্জাক, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, শিল্পকলা একাডেমির সচিব বদরুল আনাম ভূঁইয়া, ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন, ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।