ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় আটক ২

ঢাকা: রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় নব্য জেএমবির  দুই সদস্যকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

সোমবার (২০ জানুয়ারি) ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এ তথ্য জানান। রোববার (১৯ জানুয়ারি) শনিরআখড়া থেকে তাদের আটক করা হয়।

আটক নব্য জেএমবির দুই সদস্য হলেন- জামাল উদ্দিন রফিক ও আনোয়ার হোসেন। এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ও ১ টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মনিরুল ইসলাম জানান, আসামিরা গুলিস্তান, মালিবাগ, সাইন্সল্যাবসহ ঢাকা শহরের ৫টি স্থানে পুলিশের ওপর বোমা হামলার মূল পরিকল্পনাকারী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হামলার দায় স্বীকার করে নিয়েছে।

আটক রফিকের নেতৃত্বে গতবছর (২৯ এপ্রিল) গুলিস্তান, (২৬ মে) মালিবাগ, (২৩ জুলাই) পল্টন মোড়ে ও খামারবাড়ি এবং সর্বশেষ (৩১ আগস্ট) সাইন্সল্যাব মোড়ে পুলিশের ওপর বোমা হামলা হয়। পুলিশের ওপর হামলায় ব্যবহৃত বোমাগুলো রফিক তার বাড়িতে তৈরি করছিলো।

পুলিশের ওপর হামলার ঘটনায় ইতোমধ্যে ফরিদ উদ্দিন রুমি, আব্দুল্লাহ আজমীর, মেহেদী হাসান তামিম, মিশুক খানকে আটক করা হয়েছে।

গতবছর (২৩ সেপ্টম্বর) নারায়ণগঞ্জের তক্কার মোড়ে রফিকের বোমা তৈরির কারখানায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট অভিযান পরিচালনা করে তাজা বোমাসহ বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্য ও অন্য সামগ্রী উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এমএমআই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।