ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্যার ফজলে হাসান আবেদের কুলখানি অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
স্যার ফজলে হাসান আবেদের কুলখানি অনুষ্ঠিত

ঢাকা: ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) বাদ আসর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মরহুম আবেদের কুলখানি ও দোয়া মাহফিলে নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এসময় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

মোনাজাত পূর্ববর্তী বক্তব্যে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, আমার বন্ধু স্যার ফজলে হাসান আবেদ একজীবনে যা অর্জন করেছেন, তা অতুলনীয়। এক যুদ্ধবিধ্বস্ত দেশের একটি গ্রামে ১৯৭২ সালে সেবা দিয়ে কাজ করেছেন। যা এখন বিশ্বের সবচেয়ে বড় এনজিও।  

তিনি বলেন, তার বিপুল কর্মযজ্ঞ পৃথিবীর ৮-১০টি দেশে চলছে। তারপরও তার মধ্যে কখনও অহংকার লক্ষ্য করা যায়নি। আবেদ চলে গেছে। কিন্তু তার কর্মযজ্ঞ রেখে গেছে। যা সবাই অব্যাহত রাখবেন।  

পরিবার ও ব্র্যাকের পক্ষে বক্তব্য রাখেন মরহুমের জামাতা আসিফ সালেহ।  দোয়া মাহফিলে অধ্যাপক রেহমান সোবহানসহ বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।