ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনার উন্নয়নে প্রধানমন্ত্রীর নিজস্ব নজর রয়েছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
বরগুনার উন্নয়নে প্রধানমন্ত্রীর নিজস্ব নজর রয়েছে: পলক

বরগুনা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এ জেলার উন্নয়নে প্রধানমন্ত্রীর নিজস্ব নজর রয়েছে। এর ধারাবাহিকতায় বরগুনায় স্থাপন করা হবে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বরগুনায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের জন্য সম্ভাব্য জমি পরিদর্শন ও বঙ্গবন্ধু ডিজিটাল হাব’র উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছি সেই ডিজিটাল বাংলাদেশের কোনো জেলা যাতে বঞ্চিত না হয় সেজন্য জননেত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।

বরগুনাসহ বাংলাদেশের ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার হবে।

তিনি আরও বলেন, এই ট্রেনিং সেন্টারের মাধ্যমে হাজার হাজার তরুণ-তরুণী প্রযুক্তি নির্ভর জ্ঞানভিত্তিক একটি কর্মসংস্থানের সুযোগ পাবে। আত্মনির্ভরশীল হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন- ইনফো-সরকার (তৃতীয় পর্যায়) প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, অতিরিক্ত পুলিশ তোফায়েল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।