ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে গৃহবধূ বর্ষা হত্যার বিচারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
না’গঞ্জে গৃহবধূ বর্ষা হত্যার বিচারের দাবি মানববন্ধনে এলাকাবাসী। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার আলী সাহার্দী এলাকায় গৃহবধূ সুমাইয়া আক্তার বর্ষা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে নিহত বর্ষার মা শিউলি বেগম বলেন, পুলিশের পক্ষ থেকে বর্ষার মরদেহের সুরতহাল প্রতিবেদনে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নসহ প্রাথমিকভাবে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করা হলেও আসামিপক্ষ এটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে নানা ভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

তিনি অভিযোগ করে বলেন, হত্যাকাণ্ডের দীর্ঘ ২৫ দিন পেরিয়ে গেলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ময়নাতদন্ত প্রতিবেদন না দেওয়ায় আসামিপক্ষ সুযোগ নিচ্ছে।

মানববন্ধনে নিহত বর্ষার বাবা মনজুর ভূঁইয়া বলেন, আমার মেয়ের হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টাসহ ময়নাতদন্ত প্রতিবেদন যাতে সঠিক ভাবে দেওয়া না হয় সেজন্য তদবিরের চেষ্টা করছে ঘাতক নয়নের পরিবার। আমি আমার মেয়ে বর্ষা হত্যার সুষ্ঠু বিচার চাই।  মামলা তুলে নিতে আসামিপক্ষ আমাদের নানাভাবে হুমকি দিয়ে আসছে বলেও অভিযোগ করেন তিনি।

মানববন্ধনে সংহতি জানিয়ে এতে অংশ নেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, লিগ্যাল এইড-এর সম্পাদক শাহানারা বেগম, আন্দোলন এর সম্পাদক শোভা সাহা প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নিহত বর্ষার মা শিউলী বেগম, বাবা মনজুর ভূঁইয়া, ছোট বোন সাবরিনা সুলতানা মিম, বর্ষার সাড়ে চার বছরের কন্যা জান্নাতুল ফেরদৌস নিজহারসহ এলাকাবাসী।  

গত ১৯ আগস্ট রাতে বন্দর উপজেলার আলী সাহারদী এলাকায় যৌতুকের দাবিতে শ্বশুর বাড়িতে শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করা হয় বর্ষাকে।  

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে বর্ষার স্বামী মোস্তাফিজুর রহমান নয়নকে হত্যাকারী হিসেবে অভিযুক্ত করে মামলা দায়ের করলে এদিন রাতেই পুলিশ নয়নকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।