ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে একরাতে ৩ বাল্যবিয়ে বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
সিরাজগঞ্জে একরাতে ৩ বাল্যবিয়ে বন্ধ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে একরাতে তিনটি বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা সেলিম হোসেনকে ১০ দিনের কারাদণ্ড অপর অভিভাবকদের জরিমানা করেছেন আদালত।

শুক্রবার (২৩ আগস্ট) গভীর রাত পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।  

অভিযানকালে পৌর ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, শুক্রবার রাতে শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা পূর্বপাড়া গ্রামের সেলিম হোসেনের মেয়ে সনি খাতুনের (১৩) সঙ্গে কালিয়া হরিপুর ইউনিয়নের চরবনবাড়ীয়া গ্রামের ইমান আলীর ছেলে মনিরুল ইসলামের (২৫) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করা হয়। তখন বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা সেলিম হোসেনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এরআগে, সন্ধ্যায় খোকশাবাড়ী ইউনিয়নের দিয়াড় পাচিল গ্রামের মালেক রতনের মেয়ে ফাতেমা খাতুনের সঙ্গে পৌর এলাকার কালীবাড়ী ঘোষপাড়ার মহল্লার আব্দুল বারির ছেলে বায়েজিদ বোস্তামীর (২১) বিয়ের আয়োজন চলছিল। সেখানে অভিযান চালানো হলে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কাজী পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বাল্যবিয়ে বন্ধ ও কনের বাবা আব্দুল মালেক রতনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।  

এরপর রাত ৮টার দিকে সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউনিয়নের মূলীবাড়ী গ্রামের নয়ন শেখের মেয়ে ও স্থানীয় হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী নুপুর খাতুনের (১৪) সঙ্গে হোসেনপুরের মৃত আব্দুল শেখের ছেলে হিরা মণ্ডলের (৩২) বিয়ের আয়োজন চলছিল। সেখানে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয় এবং বর হিরা মণ্ডল ও কনের বাবা নয়ন শেখকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।  
 
বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।