ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড়ে একটাও প্রাণহানির আশা করি না: মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, মে ৩, ২০১৯
ঘূর্ণিঝড়ে একটাও প্রাণহানির আশা করি না: মেয়র সাদিক অবহিতকরণ সভায় বক্তব্য রাখছেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ

বরিশাল: দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে আমরা একটাও প্রাণহানির আশা করি না। এ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা আমার পরিষদের জন্য নতুন চ্যালেঞ্জ। তাই ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমার পরিষদের সবাই ইয়াং এবং অভিজ্ঞ। তাই এ দুর্যোগ মোকাবিলায় মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ সবাই নগরবাসীর পাশে থাকবো।

 আমাদের কর্মীরাই দক্ষ সেচ্ছাসেবকের কাজ করবে।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় আগে অবহিতকরণ সভায় এস কথা বলেন বরিশাল সিটি করপোরশেনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, আল্লাহ রহমতে যদি সব ঠিক থাকে, তাহলে প্রয়োজনে কাউন্সিলরদের নেতৃত্বে টিম গঠন করে জনসাধারণকে সাহায্যের জন্য চলে যাবো। যেকোনো সমস্যা সমাধনে আমরা সবাই একসঙ্গে থাকবো।

কাউন্সিলরদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা এখন যে যার এলাকায় গিয়ে বহুতল ভবন মালিকদের ছাদে থাকা টপসহ ঝুঁকিপূর্ণ সব মালামাল সরিয়ে ফেলতে বলবেন।

সিটি মেয়র বলেন, কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত কলোনিগুলো ঘুরে এসেছেন। সেখানে বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে থাকার জন্য বলেছি।  

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. খায়রুল আলম জানান, সিটি করপোরেশন এলাকায় ৩১ টি কন্ট্রোলরুম খোলা হয়েছে।  যারমধ্যে একটি নগরভবনে, বাকি ৩০টি নগরের ৩০টি ওয়ার্ডে। এছাড়া ওয়ার্ডভিত্তিক আশ্রয়কেন্দ্র ও মেডিকেল টিমের ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে, বিকেল সাড়ে ৪ টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্য সচিব মো. নজিবুর রহমান বরিশাল বিভাগের ৬ জেলায় ঘূর্ণিঝড় ‘ফনি’ মোকাবিলায় প্রস্তুতি সম্পর্কে খোঁজ-খবর নেন।  

এসময় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বিভিন্ন বিষয়ে তাকে অবহিত করেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ২, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।