ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে হাসান আজিজুল হক-গোলাম আরিফ টিপুকে সংবর্ধনা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
রাজশাহীতে হাসান আজিজুল হক-গোলাম আরিফ টিপুকে সংবর্ধনা হাসান আজিজুল হক ও গোলাম আরিফ টিপুর হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন এএইচএম খায়রুজ্জামান লিটন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকের জন্য ভূষিত হওয়ায় রাজশাহীতে ভাষাসৈনিক গোলাম আরিফ টিপু ও উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (১৭ মার্চ) বেলা সাড়ে ১২টায় রাজশাহীর নগরভবনের গ্রিনপ্লাজায় আয়োজিত ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের সংবর্ধিত করা হয়।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদযাপন পরিষদ এ উৎসবের আয়োজন করে।

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ভাষাসৈনিক আবুল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী সদর আসনে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক, মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীনা আক্তার রেণী প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন ঘোষণার পর জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলি ভাষাসৈনিক গোলাম আরিফ টিপুকে ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়।

এ সময় সংবর্ধিত দেওয়ার জন্য সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন দুই গুণীজন।

এবার রাজশাহীর এ গুণীজনসহ দেশের ১২ ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করেছে সরকার।

গত রোববার (১০ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রাষ্ট্রের সর্বোচ্চ এ পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। আগামী ২৫ মার্চ (সোমবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।