ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনা থেকেই মুদ্রণ হচ্ছে হারানো জাতীয় পরিচয়পত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
খুলনা থেকেই মুদ্রণ হচ্ছে হারানো জাতীয় পরিচয়পত্র

খুলনা: আঞ্চলিক নির্বাচন অফিস থেকে জাতীয় পরিচয়পত্র মুদ্রণ ও বিতরণের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। যার ধারাবাহিকতায় খুলনা থেকেই পাওয়া যাচ্ছে হারানো জাতীয় পরিচয়পত্র। মুদ্রণও হচ্ছে খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও সার্ভার ভবন থেকে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) প্রথম দফায় ১৬১টি জাতীয় পরিচয়পত্র মুদ্রণ করে বিতরণ করা হয়েছে।  

খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, শুধু যেসব জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেছে আবেদনের পরিপ্রেক্ষিতে সেগুলোই আঞ্চলিক নির্বাচন অফিসে মুদ্রণের ব্যবস্থা করা হয়েছে।

১ আগস্ট থেকে এ আবেদন নেওয়া হয়। এখন পর্যন্ত খুলনা বিভাগের ৮টি জেলার ১৬১ জন আবেদন করেছেন। বৃহস্পতিবার নিজ নিজ জেলা নির্বাচন কর্মকর্তার কাছে কার্ডগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে।  

তিনি বলেন, জাতীয় পরিচয় হারিয়ে গেলে নিজ নিজ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আবেদন করতে হবে। জেলা নির্বাচন কর্মকর্তা সেগুলো ফরোওয়ার্ড করে খুলনায় পাঠাবে।  

শুধু পুরাতন ও হারিয়ে যাওয়া পরিচয়পত্রই মুদ্রণ করা হবে, স্মার্ট পরিচয়পত্র নয় বলে জানান তিনি।

এদিকে বিভিন্ন স্থান থেকে হারিয়ে যাওয়া জাতীয় পরিচয়পত্র উত্তোলন করতে আগে ঢাকায় যেতে হতো সাধারণ নাগরিকদের। নতুন উদ্যোগের ফলে আঞ্চলিক অফিসে এই সেবা পাওয়া যাওয়ায় ভোগান্তি কমেছে ভুক্তভোগীদের।
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।