ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরও দায়িত্বশীলদের ফোন রেকর্ড রয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
আরও দায়িত্বশীলদের ফোন রেকর্ড রয়েছে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ও অন্যরা

ঢাকা: শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করে ধংসাত্মক করতে একটি মহল চেষ্টা করেছে মন্তব্য করে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আপনারা অনেক তথাকথিত দায়িত্বশীল নেতার অডিও-ভিডিও রেকর্ড শুনেছেন। এমন আরও কয়েকজন তথাকথিত দায়িত্বশীল নেতার অডিও রেকর্ড পুলিশের হাতে রয়েছে।

শনিবার (১১ আগস্ট) ডিএমপি মিডিয়া সেন্টারে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, কিভাবে শিক্ষার্থীদের এই আন্দোলনে অনুপ্রবেশ করিয়ে ধংসাত্মক পরিবেশ তৈরি করা হবে, সেসব তথাকথিত দায়িত্বশীল নেতার অডিওতে বিষয়গুলো উঠে এসেছে।

অনেককেই আমরা চিহ্নিত করেছি। যারা প্রপাগান্ডা ছড়িয়ে জনশৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করেছে এবং আগামীতেও যেন এমন সুযোগ না নিতে পারে সেজন্য তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

ছাত্রদের ভ্যাট আন্দোলন, কোটা আন্দোলনে সহিংসতা এবং ২০১৪ সালের দেশজুড়ে জ্বালাও-পোড়াও একই সূত্রে গাঁথা বলেও জানান তিনি।

সাংবাদিকদের উপর হামলাকারীদের সনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, আন্দোলনের দুইদিন ছিলো ছাত্রদের, তারপর একটি স্বার্থান্বেষী মহল বিভিন্নভাবে বিভিন্ন সময় আক্রমণ করেছে। তারা রাজারবাগ পুলিশ লাইন্স, মিরপুর পুলিশ লাইন্স, কাফরুল থানায় হামলা করেছে। যা কোমলমতি সাধারণ শিক্ষার্থীরা করতে পারে না।

এসব হামলায় আহত হয়ে ছয়জন পুলিশ সদস্য এখনো হাসপাতালে। আরো অনেকে আহত হয়েছেন। অতীতেও সাংবাদিকরা বিভিন্ন সময় নানাভাবে নিগৃহীত হয়েছেন, যা অত্যন্ত দুঃখজনক। আমরা সবসময় কর্মক্ষেত্রে সাংবাদিকদের নিরাপত্তা দিতে চেষ্টা করি।

সাংবাদিকদের উপর হামলার বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে আমরা মামলা নেবো এবং আইনি ব্যবস্থা নেওয়া হবে। তারপরেও কারা এ ঘটনা ঘটিয়েছে আমরা অনুসন্ধান করছি, তাদের পরিচয় সনাক্ত করার বিষয়ে তদন্ত চলছে বলেও জানান ডিএমপি কমিশনার।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ