ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবারো খসে পড়লো জেলা পরিষদের ছাদের পলেস্তরা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
আবারো খসে পড়লো জেলা পরিষদের ছাদের পলেস্তরা! ছাদের পলেস্তার খসে ভেঙেছে টাইলসও। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ের ছাদের পলেস্তরা আবারো খসে পড়েছে। মূল ছাদের পলেস্তরা খসে পড়ায় এর নিচে থাকা ফলস ছাদের টাইলসও খসে পড়েছে।

রোববার (২২ জুলাই) চেয়ারম্যানের দফতরে সামনের অভ্যর্থনা জোনে এ ঘটনা ঘটে। তবে পলেস্তরা খসে পড়ার এ ঘটনায় কেউ হতাহত হননি।

এর আগে চলতি বছরের ২০ মার্চ একই স্থান থেকে প্রায় ১০ ফুট অংশের পলেস্তরা খসে পড়ে। এবার এর পরিমাণ আরও বেশি। এ নিয়ে আতঙ্কিত হয়ে উঠেছেন জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা। জরাজীর্ণ এ ভবনে অফিস করতে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার নিজেও আতঙ্কিত হয়ে পড়েছেন বলে জানান।

রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে দেখা যায়, মূল ছাদ থেকে প্রায় ১০ ফুটের মতো জায়গা থেকে পলেস্তরা খসে পড়েছে। এ পলেস্তরার চাপে মূল ছাদের নিচে থাকা টাইলসের ফলস ছাদও খসে পড়েছে। সেখান থেকে বাঁশের বাতা দেখা যাচ্ছে।

রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, সকালে তারা অফিসে গিয়ে মেঝেতে ছাদের টাইলস ও কংক্রিট পড়ে থাকতে দেখেন। তার দফতরের সামনের এ ছাদের নিচে অফিস চলাকালীন সময় অনেকেই অবস্থান করেন। অফিস সময়ে এ ঘটনা ঘটলে হতাহতের আশঙ্কা ছিল।

এদিকে জেলা পরিষদ সূত্রে জানা গেছে, মহানগরের শ্রীরামপুর এলাকায় অবস্থিত জরাজীর্ণ এ একতলা ভবনটি আগে একজন সহকারী প্রকৌশলীর কার্যালয় ছিল। তখন জেলা পরিষদের কার্যালয় ছিল মহানগরের কোর্ট এলাকায়।

২০১০ সালে এ ভবনটি পরিত্যক্ত ঘোষণা করে ভেঙে ফেলা হলে শ্রীরামপুরের এ ভবনটিতে শুরু হয় জেলা পরিষদের কার্যক্রম। কিন্তু এর পরিবেশ মোটেও স্বাস্থ্যকর নয়। সামান্য বৃষ্টি হলে ছাদ চুইয়ে পানি পড়ে। আবার একটু বেশি বৃষ্টি হলে পানি ঢুকে কার্যালয়ের ভেতরে। এ অবস্থায় নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। তবে এখনো পর্যন্ত নির্মাণ কাজ শুরু হয়নি।

চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, ভবনটি খুবই জরাজীর্ণ। তাই তিনি নির্বাচিত হওয়ার পর নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন। কিন্তু টাকা বরাদ্দ পাওয়া যায়নি। ফলে জীর্ণ ভবনে প্রাণের ঝুঁকি নিয়েই তাদের অফিস করতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।