ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতাবিরোধীর সন্তানদের চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
স্বাধীনতাবিরোধীর সন্তানদের চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি  জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে মুক্তিযোদ্ধার সন্তানরা। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: একাত্তরে মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতাবিরোধীদের সন্তানকে সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি জানিয়েছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান। 

শনিবার (২১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ দাবি জানানো হয়।  

সমাবেশে সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, বাংলাদেশের নিরাপত্তার স্বার্থে স্বাধীনতাবিরোধীর সন্তানদের সব ধরনের চাকরিতে অযোগ্য  ঘোষণা করতে হবে।

জামাত-শিবির কোটা সংস্কারের আন্দোলনকে ঘিরে দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তাই দ্রুত বাংলাদেশে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

এ সময় কোটা সংস্কারের আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলায় জড়িতদের বিচারেরও দাবি জানান তিনি।  

সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বাধ্যতামূলক করার দাবি জানিয়ে সাজ্জাদ বলেন, এ কোটা বাস্তবায়নে একটি কমিশন গঠন করতে হবে। যা বাস্তবায়ন করতে হবে বিসিএসের প্রিলিমিনারি থেকেই।  

আয়োজক সংগঠনটির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন বলেন, এখন থেকে রাজাকারের ছেলে-মেয়েরা যেখানে দাঁড়াবে, তাদের প্রতিহত করা হবে। আর সহ্য করা হবে না।  

‘জামায়াত-শিবিরগোষ্ঠী সাধারণ শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধাদের মুখোমুখি দাঁড় করাতে চায়। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। ’

সমাবেশে অন্যদের মধ্যে সংগঠনের যুগ্ম-সম্পাদক আল আমিন ও দফতর সম্পাদক আহমাদ রাসেল প্রমুখ বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এমএসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।