ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা ব্রিজের দু’টি লেন খুলে দেওয়ার পর ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (২৪ মার্চ) ভোরে রায়গঞ্জ উপজেলার নলকা ব্রিজের ফাটল ধরা গার্ডারের নিচে বালুর বস্তার সাপোর্ট দেওয়া শেষ হলে সেতুর দু’টি লেনই যান চলাচলের জন্য সচল করে দেওয়া হয়। এরপরই যানজট নিরসন হতে থাকে।

সকাল ৯টার পর যান চলাচল স্বাভাবিক হয়। তবে ব্রিজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এর আগে শুক্রবার (২৩ মার্চ) রাতে নলকা ব্রিজের পূর্বপারের শেষ গার্ডারে ফাটল দেখা দেওয়ায় একটি লেন বন্ধ করে দেওয়া হয়। ফলে নলকা ব্রিজের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) উপ সহকারী প্রকৌশলী এ কে এম জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভোর রাতে ফাটল ধরা গার্ডারের নিচে বালুর বস্তা ও বেইলি সেতুর ঢেকিং দিয়ে সাপোর্ট দেওয়া হয়। এরপর দু’টি লেনই যান চলাচলের জন্য সচল করা হয়।

তিনি আরও বলেন, ব্রিজটি পরিদর্শনে সওজের ব্রিজ ডিজাইন ইউনিটের বিশেষজ্ঞ টিম সকালেই এসে পৌঁছার কথা রয়েছে। তারা পর্যবেক্ষণ করে যে সিদ্ধান্ত দেবেন আমরা সে মোতাবেকই কাজ করবো।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।