ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্বামীর শোকে চলেই গেলেন আবিদ সুলতানের স্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
স্বামীর শোকে চলেই গেলেন আবিদ সুলতানের স্ত্রী আবিদ সুলতান ও আফসানা খানম দম্পতি এখন কেবলই স্মৃতির ফ্রেমে

ঢাকা: বাঁচানো গেলো না পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমকে। স্বামীর মৃত্যুর শোকে তিনিও চলে গেলেন না ফেরার দেশে।

শুক্রবার (২৩ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  

প্লেন দুর্ঘটনায় আবিদ সুলতানের মৃত্যুর পর তার শোকে গত ১৮ মার্চ অসুস্থ হয়ে পড়েন আফসানা, তারপর থেকে তিনি এই হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

আইসিইউ’র প্রধান ডা. উজ্জ্বল কুমার মল্লিক বাংলানিউজকে জানান, চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে মারা গেছেন আফসানা। আফসানার বান্ধবী শিউলী জানিয়েছেন, বৃহস্পতিবারও তাকে দেখে এসেছেন, কিন্তু আজ চলে গেলেন তিনি।

গত ১২ মার্চ কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১ এর পাইলট ছিলেন আবিদ। দুর্ঘটনার পর থেকেই ভীষণ চিন্তিত ছিলেন আফসানা। প্রথমে তাকে বলা হয়েছিল, আবিদ আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। কিন্তু পরে তার মৃত্যুর খবর আসে। এতে ভেঙে পড়েন আফসানা।  

মাথায় প্রচণ্ড যন্ত্রণাবোধ হলে ১৮ মার্চ তাকে শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। তখন জানানো হয়, তিনি ব্রেন স্ট্রোক করেছেন। সবশেষ ২০ মার্চ হাসপাতালের তরফ থেকে জানানো হয়, আফসানার শারীরিক অবস্থা আশঙ্কাজনক ও অপরিবর্তিত রয়েছে। তার ব্রেইন কাজ করছে না। ন্যাচারাল ডেথ না হওয়া পর্যন্ত তাকে ডেথ ঘোষণা করা যাচ্ছে না।

আবিদ ও আফসানা দম্পতির এক পুত্র সন্তান রয়েছে। নাম তানজিদ সুলতান। সে উত্তরায় নানার বাসায় থাকছে।

মর্মান্তিক ওই প্লেন দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ মোট ৪৯ জনের প্রাণহানি হয়েছে। নিহত বাংলাদেশিদের সবার মরদেহ দেশে ফিরিয়ে এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত ১০ বাংলাদেশির মধ্যে সাতজনকে দেশে এনে চিকিৎসা দেওয়া হচ্ছে। দু’জন সিঙ্গাপুরে এবং একজন ভারতে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮/আপডেট ১১০৭ ঘণ্টা
এমএসি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।