ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলশানে এ কে আজাদের বাড়িতে রাজউকের উচ্ছেদ অভিযান 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
গুলশানে এ কে আজাদের বাড়িতে রাজউকের উচ্ছেদ অভিযান  শীর্ষ ব্যবসায়ী এ কে আজাদের বাড়িতে রাজউকের উচ্ছেদ অভিযান। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: অনুমোদনহীন নকশায় বাড়ি বানানোর অভিযোগে হা-মীম গ্রুপের কর্ণধার ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদের বাড়ির একটি অংশ ভেঙে দিয়েছে রাজউক।

মঙ্গলবার (১৮ মার্চ) সকাল ১০টার দিকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক অলিউর রহমানের নেতৃত্বে গুলশান-২ নম্বরের ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে এ অভিযান শুরু হয়।  

দুপুর দেড়টা পর্যন্ত সেখানে অভিযান চলছিল।

ঘটনাস্থলে রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিউর রহমান বাংলানিউজকে বলেন, ওই বাড়ির কোনো নকশা নাই। রাজউকের অনুমোদিত নকশা ছাড়াই এ বাড়িটি নির্মাণ করা হয়েছে।

বাড়িটির বিভিন্ন তৈজসপত্র ও আসবাবপত্র বাইরে এনে রাখা হয়েছে।  ছবি: শাকিল/বাংলানিউজ‘কদিন আগে রাজউক কর্মকর্তা আদিদুল রহমান এসেছিলেন, তখন বাড়িটির লোকজন একটা স্ট্রাকচারাল নকশা দেখান কিন্তু তা রাজউক অনুমোদিত নয়। ’

ঘটনাস্থলে অবস্থান করে দেখা গেছে, অভিযানে দ্বিতল ওই বাড়ির সামনের দেয়াল, বারান্দা ও একটি ব্যালকনির কিছু অংশ ভেঙে ফেলা হয়েছে। পুরোটাই ভাঙা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।  

অভিযানের সময় বিভিন্ন আসবাবপত্র ও প্রয়োজনীয় জিনিসপত্র বাড়ির সামনের খোলা জায়গায় রাখা হয়েছে।  
গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর বলেন, অভিযানের জন্য গুলশান ৮৬ নম্বর সড়কের উত্তর প্রান্তে ৮৪ নম্বর সড়কের মুখে এবং ৮৭ নম্বর সড়কের মুখ থেকে ৮৬ নম্বর সড়কের মাঝামাঝি পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।  

এ বিষয়ে এ কে আজাদ কিংবা তার পরিবারের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এসএম/এজেএস/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ