ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবিদ-আফসানা দম্পতির সন্তানকে নিয়ে স্বজনরা চিন্তিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
আবিদ-আফসানা দম্পতির সন্তানকে নিয়ে স্বজনরা চিন্তিত এক ছবিতে আবিদ সুলতান, আফসানা খানম ও তাদের সন্তান তামজিদ মাহি

ঢাকা: ক্যাপ্টেন আবিদ সুলতান ও আফসানা খানমের বৈবাহিক জীবন ১৬-১৭ বছর। একমাত্র সন্তান তামজিদ মাহিকে নিয়ে ছিলো তাদের সুখের সংসার। কিন্তু সুখের এ সংসারে কালো ছায়া নেমে আসে গত ১২ মার্চ, নেপালের কাঠমাণ্ডুতে ইউএস-বাংলার ফ্লাইট২১১ বিধ্বস্তের ঘটনায়।

এ ঘটনায় ক্যাপ্টেন আবিদ সুলতানের মৃত্যুর পর একের পর এক দুঃসংবাদের কালো ছায়ার কবলে পরিবারটি। স্বামীর মৃত্যুর অতিরিক্ত টেনশনে স্ট্রোক করে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আফসানা খানম।

বাবার মৃত্যু ও মায়ের এমন অবস্থায় ভেঙে পড়েছে মাহিম। কিভাবে তাকে সান্ত্বনা দেবেন স্বজনরা সেই ভাষাই খুঁজে পাচ্ছেন না। এটুকুন ছেলেকে একবার হাসপাতালে ছুঁটতে হচ্ছে মায়ের অবস্থা জানতে, অন্যদিকে বাবার মরদেহের জন্যও তাকেই যেতে হচ্ছে।

এমন অবস্থায় আবিদ-আফসানা দম্পতির একমাত্র সন্তান মাহিকে নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন স্বজনরা।

তামজিদ মাহি রাজধানীর উত্তরার মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়ামের ছাত্র। তার এবার ‘ও লেভেল’ পরীক্ষা দেওয়ার কথা ছিলো। কিন্তু এ অবস্থায় পরীক্ষা না দিতে পারাসহ তার বর্তমান অবস্থা নিয়েও শঙ্কিত স্বজনরা।

সোমবার (১৯ মার্চ) আগারগাঁওয়ের নিউরো সায়েন্স হাসপাতালে  আফসানা খানমকে দেখতে আসা স্বজনদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

হাসপাতালে আফসানাকে দেখতে আসা মাস্টারমাইন্ডের ধানমন্ডি ব্রাঞ্চের সিনিয়র অ্যাডমিন অফিসার মাসুমা আক্তার বাংলানিউজকে বলেন, ছেলেটার বাবা নেই। তার মায়ের অবস্থা খুব ভালো নয়। তবে অনেক রিউমারও শুনছি। এখন তাকে কোন আঙ্গিকে সাপোর্ট দেবো, তাই বুঝে উঠতে পারছি না। আমরা এসেছিলাম ছেলেটাকে সান্ত্বনা দিতে। তবে এখানে এসে দেখি ছেলেটা নেই।

অন্যদিকে আইসিইউতে গিয়ে আফসানাকে দেখে এসেছেন মাহির খালাতো বোন মিম। তিনি বাংলানিউজকে বলেন, খালার অবস্থা ভালো না, ওনার মুখ ফুলে গেছে। শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন, এটুকো বোঝা যাচ্ছে।

তবে আবিদ-আফসানার নিকটাত্মীয়রা গণমাধ্যমের সঙ্গে কথা বলতে এখনই প্রস্তুত নয়।

আফসানার সবশেষ শারীরিক অবস্থা নিয়ে আইসিইউতে কর্মরত চিকিৎসক ডা. মাসুদ খান বলেন, আমরা দুই শতাংশ সম্ভাবনা নিয়ে এগোচ্ছি। ওনার কিডনি, ফুসফুস ও হার্ট এখনো সচল রয়েছে।

হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ড. বদরুল আলম বাংলানিউজকে বলেন, আফসানা খানম বেঁচে আছেন। লাইফ সাপোর্টে আছেন, ওনার চিকিৎসা চলছে।

পাইলট আবিদের স্ত্রীর উন্নতির সম্ভাবনা ক্ষীণ

পাইলট আবিদের স্ত্রীর অবস্থা অপরিবর্তিত

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।