ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে অস্ত্র মামলায় জেএমবি সদস্যের যাবজ্জীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
নাটোরে অস্ত্র মামলায় জেএমবি সদস্যের যাবজ্জীবন

নাটোর: নাটোরে অস্ত্র মামলায় রাসেল আহম্মেদ ওরফে তামিম (২৩) নামে এক জেএমবি সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৮ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান এ আদেশ দেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় মোফাজ্জল হোসেন (৩১) নামে অপর একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত রাসেল ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই গ্রামের মো. ইউনুস আলীর ছেলে। আর খালাসপ্রাপ্ত মোফাজ্জল নওগাঁর আত্রাই উপজেলার চকবিষ্টুপুর গ্রামের ইসমাইল হোসেন ওরফে আব্দুস সাত্তারের ছেলে।
 
নাটোর জজ কোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খন্দকার আব্দুল হাই বাংলানিউজেক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি মামলার বরাত দিয়ে জানান, রাসেল ও মোফাজ্জল জেএমবির সক্রিয় সদস্য। ২০১৫ সালের ১৪ জুলাই নাটোরের শহরতলীর বনবেলঘড়িয়া এলাকায় কয়েকজন জেএমবি সদস্য অবস্থান করছে, এমন সংবাদ পেয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫) বাগমারা ক্যাম্প ইনচার্জ ডিএডি মোহিদুল ইসলামের নেতৃত্বে একদল সদস্য সেখানে অভিযান চালান। এ সময় একটি ইটভাটার সামনে থেকে তাদের আটক করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যান।

এসময় আটক রাসেলের কাছ থেকে পিস্তল, দু’টি ম্যাগাজিন ও গুলি জব্দ করা হয়। পরে সদর থানায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে দুপুরে আদালতের বিচারক এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।