ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান আলোকচিত্র প্রদর্শনের উদ্বোধন করছেন স্বাস্থ্যমন্ত্রী-ছবি-বাংলানিউজ

ঢাকা: সন্তানদের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানালেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এখন থেকে নতুন প্রজন্মকে প্রস্তুতি নেওয়ার জন্য অনুপ্রাণিত করবেন।

শনিবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। রাজধানীর উইল্স লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার হিজল গ্রামে এক সাধারণ দেশের মানুষের স্বাধিকার আন্দোলনের জন্য নিজের জীবনকে অকাতরে বিলিয়ে দেন। মানুষকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভূমিকাকে শ্রদ্ধাভরে স্মরণ করি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার এবং সাধারণ সম্পাদক পংকজ নাথ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি মোহাম্মদ আরিফুর রহমান টিটু।

সবার উপস্থিতিতে জাতির পিতার ৯৯তম জন্মদিনের কেক কাটা হয়। পরে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  আলোকচিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।