ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৯ দফা বাস্তবায়নের দাবিতে পাবনা সুগার মিলে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
১৯ দফা বাস্তবায়নের দাবিতে পাবনা সুগার মিলে মানববন্ধন ১৯ দফা বাস্তবায়নের দাবিতে পাবনা সুগার মিলে মানববন্ধন

ঈশ্বরদী: জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষণাসহ সমন্বয় পরিষদের ১৯ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পাবনা সুগার মিলের শ্রমিক কর্মচারীরা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) মিলের প্রধান ফটকের সামনে ঘণ্টাব্যাপি এ কর্মসূচি পালন করা হয়।

পাবনা সুগার মিলস ওয়াকার্স ইউনিয়নের সভাপতি ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পাবনা সুগার মিলের ওয়াকার্স ইউনিয়েনর সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল।

এছাড়াও বক্তব্য রাখেন- পাবনা সুগার মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সভাপতি আরিফুর রহমান, যুগ্ন সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক আইনুল হক, শ্রমিকনেতা, সাজেদুল ইসলাম শাহীন, আব্দুস সালাম, রমজান আলী, ইমদাদুল হক চৌধুরী,তৈাহিদা খাতুন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, ২০১৫ সালের অনুরুপ ১ জুলাই থেকে শ্রমিকদের ৮৭৫০ টাকা প্রারম্ভিক সর্বোচ্চ ১৫,৫০০ মজুরী নির্ধারণ করে অষ্টম জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষণা ও ১৯ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। দাবিগুলো মেনে না নেওয়া হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।