ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ: যানবাহনের চাপে যানজট বাড়ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের লাইন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন দক্ষিণাঞ্চলমুখো পরিবহনের যাত্রী ও চালকরা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ২টা পর্যন্ত মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন। তবে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের কোনো চাপ নেই।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট সংশ্লিষ্ট ব্যক্তিরা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ বাংলানিউজকে জানান, সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের কোনো চাপ নেই। ঘাট এলাকায় আসামাত্রই ঢাকামুখী সব যানবাহন নৌরুট পারের সুযোগ পাচ্ছে।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে জানান, ফরিদপুরের আটরশি দরবার শরিফমুখী প্রচুর সংখ্যক যাত্রীবাহী বাস ও জরুরি পণ্যবাহী ট্রাক নৌরুট পার হচ্ছে। এতে করে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে।  

যান্ত্রিক ত্রুটির কারণে ছোট ফেরি চন্দ্রমল্লিকা পাটুরিয়া ঘাট এলাকায় মেরামতে রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক নাসির হোসেন চৌধুরী জানান, যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী পরিবহন, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে। বাকি সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো পাটুরিয়া ফেরিঘাট এলাকার ট্রাক টার্মিনালে আটকে রাখা হয়েছে। চাপ কিছুটা কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওইসব ট্রাকগুলো নৌরুট পারাপার করা হবে।

পাটুরিয়া ফেরিঘাট থানা নৌ-পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনছুর রহমান বাংলানিউজকে জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও দুই শতাধিক যাত্রীবাহী পরিবহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।