ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তানোরে নাশকতার জন্য সংগঠিত হচ্ছিলো জেএমবি সদস্যরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
তানোরে নাশকতার জন্য সংগঠিত হচ্ছিলো জেএমবি সদস্যরা গ্রেফতার জেএমবির সদস্যরা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলার বিলশহর গ্রামে আটক জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা নাশকতার জন্য সংগঠিত হচ্ছিলো। আটকরা ছাড়াও আরও জেএমবি সদস্য ওই এলাকায় নাশকতার জন্য সাংগঠনিক ও জিহাদি কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। তবে তাদের আটকের জন্যও চেষ্টা ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। 

তানোরের বিলশহর গ্রামে অভিযান চালিয়ে বিস্ফোরকসহ আটক তিন জেএমবি সদস্যের ব্যাপারে র‌্যাবের সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। রোববার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় র‌্যাব-৫ এর সদর দফতরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহাবুব আলম জানান, তানোরে জেএমবি সদস্যরা বেশ কিছুদিন ধরে তাদের কার্যক্রম পরিচালনা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে সাহেবজান আলীর বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫০০ গ্রাম গান পাউডার, দুইটি জিহাদি বই, ৪০ গ্রাম সোডা, ৪০ গ্রাম চুন, ৫টি হ্যান্ডনোট, ৭টি জিহাদি লিফলেটসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। আটকরা নাশকতার জন্য সংগঠিত হচ্ছিলো। তবে র‌্যাবের অভিযানের কারণে তারা ব্যর্থ হয়েছে।  

আটকেরা হলেন-বিলশহর গ্রামের মৃত জহুর মণ্ডলের ছেলে সাহেবজান আলী, জেকের আলীর ছেলে আবুল কালাম আজাদ ও খলিল উদ্দীনের ছেলে জাহাঙ্গীর আলম।  

জিজ্ঞাসাবাদ শেষে তাদের বর্তমানে থানায় সোপর্দের প্রক্রিয়া চলছে। তাদের বিরুদ্ধে থানায় র‌্যাবের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।  

**বিস্ফোরকসহ তানোরে ৩ জেএমবি সদস্য আটক

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ