ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাগারে খালেদা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
কারাগারে খালেদা সাদা গাড়িতে করে খালেদাকে পুরনো কারাগারে নেওয়া হয়-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: রায়ের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা ৩টা ৫ মিনিটে সাদা রঙয়ের গাড়িতে করে তাকে পুরনো কারাগারে নেওয়া হয়। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। দুপুরে ঢাকার বকশীবাজার কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

 

কারা সূত্রে জানা গেছে, খালেদা জিয়া বর্তমানে পুরনো কেন্দ্রীয় কারাগারের অফিস রুমে অবস্থান করছেন।  

কারা অধিদফতরের একটি নির্ভরযোগ্যে সূত্র জানিয়েছে, খালেদা জিয়াকে রাখতে পুরনো কারাগারের একটি ভবনের দ্বিতীয়তলার ডে- কেয়ার সেন্টার প্রস্তুত করা হয়েছে।

বুধবার থেকেই (৭ ফেব্রুয়ারি) কারাগারের আশপাশে নতুন করে সিসি ক্যামেরা বসানো হয়। মোতায়েন করা হয় র‌্যাব ও পুলিশ।

মামলার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় সামাজিক মর্যাদা ও শারীরিক অবস্থা বিবেচনা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এমসি/এজেডএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad