ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধানের আহ্বান উইদোদোর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধানের আহ্বান উইদোদোর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়/ছবি-পিআইডি

ঢাকা: রোহিঙ্গা সংকটের দ্রুত ও শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন সফররত ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো।
 

রোববার (২৮ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ আহ্বান জানান উইদোদো।
 
পরে পররাষ্ট্র সচিব শহীদুল হক প্রধানমন্ত্রীর কার্যালয়ে ব্রিফিংয়ে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের বরাত দিয়ে বলেন, বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের মাধ্যমে যত দ্রুত সম্ভব রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ সমাধান প্রয়োজন।


 
মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির জন্য রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের এই সফর কিনা, এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব বলেন, নিঃসন্দেহে এটি মিয়ানমারের ওপর একটি চাপ। আমি মনে করি, বাংলাদেশে আশিয়ান সদস্যভুক্ত কোনো সরকার প্রধানের সফর ও রোহিঙ্গাদের দুরাবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করা একটি বড় ধরনের ইস্যু।
 
শহীদুল হক বলেন, বাংলাদেশ রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশের কাছ থেকে কূটনৈতিক সমর্থন চাইছে। জাকার্তা এরইমধ্যে জাতিসংঘ ও জাতিসংঘ মানবাধিকার পরিষদে রোহিঙ্গাদের পক্ষে অবস্থান নিয়েছে।
 
বৈঠকে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদো প্রাণভয়ে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গা নাগরিককে আশ্রয় দেওয়া ও তাদের থাকা-খাওয়ার সব ধরনের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন বলেও জানান পররাষ্ট্র সচিব জানান।

মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণকাজের উদ্বোধন

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।