ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদ্-দ্বীন বছরে ১০ হাজার অন্ধের দৃষ্টি ফেরাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
আদ্-দ্বীন বছরে ১০ হাজার অন্ধের দৃষ্টি ফেরাবে

যশোর: আদ্-দ্বীন বছরে ১০ হাজার মানুষের চোখে বিনামূল্যে ছানি অপারেশন করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ড. শেখ মহিউদ্দিন।

শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বোয়ালিয়া ঘাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আদ্-দ্বীন মাইক্রোফাইনান্স প্রোগ্রামের উদ্যোগে বিনামূল্যে ছানি রোগী অপারেশন ও শীতার্তদের মধ্যে লেপ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ড. শেখ মহিউদ্দিন বলেন, আমি গরিব মানুষদের অন্ধত্ব দূর করতে চাই।

বর্তমানে দেশে সাত লাখ ছানি পড়া রোগী আছেন, এদের ক্যাটারগ অপারেশন করতে না পারায় প্রতিবছর আরও এক লাখ করে ছানি রোগী বাড়ছে।

তবে অসহায় গরিব মানুষের ছানি অপারেশনের লক্ষ্যে আদ্-দ্বীন পরিবারের সাড়ে পাঁচ হাজার কর্মী ছয়দিনের বেতন দিয়েছেন। এছাড়াও কর্মীদের বেতন বাড়লে প্রথম মাসের উদ্বৃত্ত বেতন এই মহৎ কাজে ব্যয় করতে সম্মত হয়েছেন। আগামীতে এভাবেই নিজেদের অর্থায়নে ছানি অপারেশন কার্যক্রম পরিচালনা করা হবে।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমআরএ এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জী, আদ্-দ্বীন ওয়েলফেয়ার পরিচালক ফজলুল হক প্রমুখ।

যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের বাসিন্দা তবিবর রহমান তরফদার (৬৯)। চোখে ছানির কারণে প্রায় বছর দশেক দুই চোখে দেখতে পেতেন না। এরইমধ্যে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারে বিনামূল্যে ছানি অপারেশন করে দু’চোখে দৃষ্টি ফিরে পেয়েছেন। তিনি এখন পুরোপুরি সুস্থ হয়ে স্বাভাবিক জীবন-যাপন করছেন।

শুধুমাত্র তবিবর রহমান নন, সদর উপজেলার সিরাজসিংহা গ্রামের আব্দুল মালেকসহ (৭০) অসংখ্য মানুষ ছানি অপারেশন করে ফিরে পেয়েছেন দৃষ্টি।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি অমলেন্দু মুখার্জী ৪০টি লেপ বিতরণ করেন। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশে ৭৯৮টির মতো এনজিও রয়েছে। এর মধ্যে প্রথম ৫০ এর মধ্যে আদ্-দ্বীন জায়গা করে নিয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
ইউজি/জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।