ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মাসেতুর ক্রেনে ত্রুটি, দ্বিতীয় স্প্যান যাচ্ছে শনিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
পদ্মাসেতুর ক্রেনে ত্রুটি, দ্বিতীয় স্প্যান যাচ্ছে শনিবার পদ্মা সেতুর জাজিরা প্রান্তের ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর বসবে স্প্যানটি

মুন্সীগঞ্জ: পদ্মাসেতুর ৭বি স্প্যান (সুপার স্ট্রাকচার) বহনকারী ক্রেন Tian Yi-এর ত্রুটির কারণে জাজিরায় যাওয়া স্থগিত করেছেন প্রকল্পের প্রকৌশলীরা।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে যাওয়ার কথা ছিল।  

তিন হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার Tian Yi ক্রেনে ১৫০ মিটার দৈর্ঘ্য ও তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যানটি দুলতে থাকায় দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পদ্মাসেতু প্রকল্পের প্রকৌশলী হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, ক্রেনটির ব্যালেন্সিং সমস্যা দেখা দেওয়ায় ক্রেনটি স্প্যান নিয়ে দুলছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাত থেকেই এ সমস্যা দেখা দেয়। ভারসাম্য সমান না থাকলে এবং দোদুল্যমান অবস্থায় যাওয়া বিপজ্জনক। এ কারণে সিদ্ধান্ত স্থগিত করা হয়।  

‘ক্রেনটির সমস্যা সমাধানের পর শনিবার (২০ জানুয়ারি) জাজিরার উদ্দেশে রওনা হবে। ’

**পদ্মাসেতুর পিলারে উঠছে দ্বিতীয় স্প্যান

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।