[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮

bangla news

কাকরাইল মসজিদে মাওলানা সাদ: নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১০ ৮:৪৪:১৯ পিএম
কাকরাইল জামে মসজিদ ঘিরে মোতায়েন রয়েছেন নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। ছবি: বাংলানিউজ

কাকরাইল জামে মসজিদ ঘিরে মোতায়েন রয়েছেন নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিশ্ব ইজতেমায় যোগ দিতে এসে বিক্ষোভের মুখে পড়া দিল্লির নিজামউদ্দিন মারকাজের উত্তরসূরি মাওলানা মোহাম্মদ সাদের অবস্থানস্থল রাজধানীর কাকরাইল জামে মসজিদ ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাওলানা সাদ গাড়িযোগে কাকরাইলের ওই মসজিদে গেলে তারপর থেকেই নিরাপত্তা বাড়ানো হয়। তার আগমন ঠেকাতে সকাল থেকেই বিমানবন্দরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করেন হেফাজত ও কওমিপন্থি আলেম-উলামারা।

মাওলানা সাদ বিমানবন্দর থেকে কাকরাইল মসজিদে চলে যাওয়ার পর তার বিরুদ্ধে আন্দোলনকারীরা ওই মসজিদের সামনে এবং টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে লাগাতার অবস্থানের ঘোষণা দেন। আন্দোলনকারীরা হুমকি দিয়ে বলছেন, মাওলানা সাদকে কাকরাইল মসজিদ থেকে বের হয়ে ইজতেমায় অংশ নিতে দেওয়া হবে না।

এই উত্তেজনার প্রেক্ষিতে কাকরাইল মসজিদ ও তার আশপাশে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয় বিকেল থেকেই। মসজিদের সামনে সতর্ক প্রহরায় রয়েছেন পুলিশ, র‌্যাবসহ সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সন্ধ্যায় কাকরাইল মসজিদের সামনে গিয়ে দেখা যায়, সংঘবদ্ধভাবে কাকরাইল মসজিদের আশেপাশে মুসল্লিসহ কাউকে অবস্থান করতে দেওয়া হচ্ছে না। বিনা প্রয়োজনে কাউকে এলাকায় অবস্থান না করতে অনুরোধ করতেও দেখা গেছে। 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কাকরাইল মসজিদ ও তার আশ-পাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa