[x]
[x]
ঢাকা, সোমবার, ১ মাঘ ১৪২৪, ১৫ জানুয়ারি ২০১৮

bangla news

বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৫ ১২:১২:৫৬ পিএম
বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া-ছবি-বাংলানিউজ

বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে মিছিল বের করতে চাইলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় জেলা বিএনপি নেতাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ১১টায় চাষাঢ়া প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। 

সকাল ১১টায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালসহ নেতাকর্মীরা প্যারাডাইজ ক্যাবলের সামনে কালো পতাকা নিয়ে অবস্থান নেন। পরে পুলিশ এসে তাদের সরে যেতে বলে। 

এসময় একদল নেতাকর্মী নিয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল মূল সড়কে উঠতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। 

একইসঙ্গে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান সকাল ১১টায় শহীদ মিনারে বিক্ষোভ কর্মসূচি ও কালো পতাকা মিছিল করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শাহ আলমের পক্ষে আরেক সহ-সভাপতি আজাদ বিশ্বাস ও জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান রনি দলের নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করেন। 

এর আগে সকাল সাড়ে ১০টায় মহানগর বিএনপির সভাপতির পক্ষে সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু ও মহানগর ছাত্রদলের আহ্বায়ক আবুল কাউসার আশার নেতৃত্বে মহানগর বিএনপি নেতাকর্মীরা একই স্থানে কর্মসূচি পালন করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে মূল সড়কে উঠতে না পেরে শহরের গলাচিপা রেললাইন, নন্দিপাড়া হয়ে দেওভোগ পর্যন্ত মিছিল করেন মহানগর বিএনপির নেতাকর্মীরা।

সকাল সাড়ে ১০টায় মহানগর যুবদলের নেতাকর্মীরাও মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকারের নেতৃত্বে শহরের দিগুবাজার এলাকা থেকে মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গলাচিপায় এসে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। 

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, বিএনপির নেতাকর্মীরা বিশৃঙ্খলার চেষ্টা করলে জনসাধারণের নিরাপত্তার স্বার্থে তাদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। 
বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa