ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের ওপর হামলায় যুবলীগ নেতা কারাগারে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
সাংবাদিকের ওপর হামলায় যুবলীগ নেতা কারাগারে ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল

ঈশ্বরদী (পাবনা): পাবনার চার সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ১টায় তমাল পাবনার অতিরিক্ত মূখ্য বিচারিক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে হাকিম মো. রেজাউল করিম তার জামিন নামঞ্জুর করে এ নির্দেশ দেন।

আদালত সূত্র জানিয়েছে, দুপুরে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তমাল।

পরে শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

মামলায় তমালের পক্ষে আইনজীবী ছিলেন পাবনা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহাদ বাবু, অ্যাডভোকেট মকলেছুর রহমান বিশ্বাস মুকুল প্রমুখ।

২৯ নভেম্বর ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সাইট অফিস সাহাপুরে সংবাদ সংগ্রহকালে সন্ত্রাসী হামলায় পাবনার চার সাংবাদিক আহত হন। এ ঘটনায় পাবনার ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে শিরহান শরীফ তমাল ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিব সরকারসহ প্রায় ৩০ জনকে আসামি করে ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বাংলানিউজকে বলেন, সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় মঙ্গলবার (১২ ডিসেম্বর) পর্যন্ত ১০ আসামিকে গ্রেফতার করা হয়েছে। তমালের জামিন না হওয়ায় বর্তমানে ১১ আসামি কারাগারে রয়েছেন। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক বাংলানিউজকে বলেন, ভিডিও ফুটেজের তথ্য অনুযায়ী আসামিদের গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।