ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আরইউজের তফসিল ঘোষণা, ভোটগ্রহণ ২৫ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
আরইউজের তফসিল ঘোষণা, ভোটগ্রহণ ২৫ ডিসেম্বর আরইউজে নির্বাচনের তফসিল ঘোষণা

রাজশাহী: রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ২৫ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম। এ সময় নির্বাচন কমিশনার ডা. এফএমএ জাহিদ উপস্থিত ছিলেন।

এছাড়া রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, সিনিয়র সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ১২ ডিসেম্বর, খসড়া ভোটার তালিকায় আপত্তি গ্রহণ ও সিদ্ধান্ত গ্রহণ ১৩ ও ১৪ ডিসেম্বর। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর।

মনোনয়নপত্র বিতরণ ও জমা ১৭ ও ১৮ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ১৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টায়। মনোনয়নপত্র প্রত্যাহার ২০ ডিসেম্বর। চুড়ান্ত প্রাথী তালিকা প্রকাশ ২১ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ২৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে এবার ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা হবে। এগুলো হলো সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে ১ জন, সাধারণ সম্পাদক পদে ১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১ জন, কোষাধ্যক্ষ পদে ১ জন ও নির্বাহী সদস্য পদে দুজন।  

সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৩ হাজার টাকা, সহসভাপতি, যুগ্ম সম্পাদক ও কোষাধ্যক্ষ পদের জন্য ২ হাজার টাকা এবং সদস্য পদের জন্য এক হাজার টাকা মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে। তফসিল মোতাবেক সকাল ১১টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৪টা থেকে ৭টা পর্যন্ত নগদ মূল্যে ক্রয় করা যাবে।  

মনোনয়নপত্রের সাথে মনোয়নপত্র ক্রয়ের রশিদ অবশ্যই সংযুক্ত করতে হবে। সুষ্ঠুভাবে নির্বাচন কার্যক্রম পরিচালনার জন্য নির্বাচন কমিশন সদস্যদের সহযোগিতা কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।