ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্তের খবর নাকচ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্তের খবর নাকচ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের বিষয়ে দেশ-বিদেশের কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর নাকচ করে বিবৃতি দিয়েছে তার কার্যালয়। এতে বলা হয়েছে, ‘খবরটি পুরোপুরি ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত’।

রোববার (২৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত এক বিবৃতিতে সরকারের এই দৃষ্টিভঙ্গি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘গত ২৩ সেপ্টেম্বর একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে দেশের কয়েকটি সংবাদমাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২৪ আগস্ট প্রাণনাশী হামলার ব্যর্থ চেষ্টার খবর প্রকাশ করে।

প্রধানমন্ত্রীর ওপর তথাকথিত ব্যর্থ হামলা চেষ্টার সঙ্গে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে দেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ’

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিবৃতি
‘সকলের অবগতির জন্য জানানো হচ্ছে, প্রধানমন্ত্রীর ওপর হামলা চেষ্টার খবরটি পুরোপুরি ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত। দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থি এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার কোনো দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয়। ’

এ ধরনের ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের আগে সংশ্লিষ্ট সবাইকে সতর্কতা অবলম্বন এবং বিচার-বিবেচনাপ্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় বিবৃতিতে।

এর আগে, দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, ‘প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের বিষয়ে প্রকাশিত খবরের কোনো ভিত্তি নেই এবং তা ভুয়া। ’ তার এ কথায় মাথা নেড়ে সায় দেন সেখানে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।