ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মিয়ানমার সরকারের ভূমিকা গ্রহণযোগ্য নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
‘মিয়ানমার সরকারের ভূমিকা গ্রহণযোগ্য নয়’ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে রুশনারা আলী

ঢাকা: রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সেনাবাহিনীর সন্ত্রাসী কর্মকাণ্ডে দেশটির সরকারের ভূমিকা গ্রহণযোগ্য নয়। আর এদিকে বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাতে এসব কথা বলেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত ও সংসদ সদস্য রুশনারা আলী।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে  সংবাদ মাধ্যমকে এ তথ্য জানানো হয়।

 

বিশেষ দূত হিসেবে বাংলাদেশে রুশনারা আলীর সপ্তাহব্যাপী এটি তার দ্বিতীয় সফর।

রুশনারা ৯টি ব্রিটিশ রেল কোম্পানির প্রতিনিধির নেতৃত্ব দিচ্ছেন। তারা বাংলাদেশের মেট্রো রেল প্রকল্প পরিদর্শন করবেন। রেল সম্পর্কে যাবতীয় কৌশল নিয়ে বিভিন্ন সেক্টরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবেন।

রুশনারা বাংলাদেশ-যুক্তরাজ্য রেল সহযোগিতা বিষয়ক একটি সেমিনারে যোগ দেবেন। ঢাকায় তিনি ব্যবসায়ী ও শিল্প নেতা, রাজনৈতিক নেতা ও সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের অর্থনীতি দ্রুত বাড়ছে এবং এটি ব্রিটিশ কোম্পানিগুলোর জন্য একটি সুযোগ। যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে বাণিজ্য যোগাযোগ বাড়াতে চায়। ’

বাংলাদেশে নিয়োজিত ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক তার সঙ্গে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
কেজেড/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।